Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাছে বাঁধা দিনমজুরকে উদ্ধার করল পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২১ ২২:৪৩

নেত্রকোনা: পাওনা টাকা উদ্ধারে গাছে বেঁধে নির্যাতন করার সময় এক দিনমজুরকে উদ্ধার করেছে পুলিশ। ভুক্তভোগী দিনমজুরের নাম শামছু মিয়া (৪৫)। একইসঙ্গে শিকল দিয়ে অন্যায়ভাবে গাছে বেঁধে রাখায় পাওনাদারসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৮ আগস্ট) সকালে মামলা দিয়ে কোর্টে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন নেত্রকোনা মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদ। জেলার সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের ঝাউশি গ্রামে গতকাল শনিবার (৭ আগস্ট) রাতে এ ঘটনাটি ঘটে।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃত দুইজন হলেন— পাওনাদার মো. হানিফ (৩০) ও তার ছোট ভাই মো. আল আমিন (২৭)।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, প্রায় বছর আগে ঝাউশি গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে হানিফ ও আল আমিন তাদেরই সম্পর্কে চাচাতো ভাই মুগবল হোসেনের ছেলে দিনমজুর শামছু মিয়াকে সুদে টাকা ধার দেন। পরে ২০ হাজার টাকা পাওনা হওয়ায় শামছুকে গতকাল শনিবার রাতে আল আমিনের জুয়া বোর্ডের চেম্বারের সামনের একটি সুপারি গাছে শিকল দিয়ে বেঁধে রাখেন তারা।

এমন মধ্যযুগীয় নির্যাতনের ঘটনায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়। এলাকাবাসী আল আমিনকে জুয়া বোর্ড চালক হিসেবে জানে। তাই তার থেকে নির্যাতনের শিকার শামছুকে ছাড়িয়ে দিতে চেষ্টা করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ এলাকাবাসীরা। কিন্তু ছাড়াতে না পারায় তারা বিষয়টি নেত্রকোনা মডেল থানায় অবগত করলে পুলিশ গিয়ে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে ওসি খন্দকার শাকের আহমেদ জানান, টাকা পায় ভালো কথা। সেজন্য অভিযোগ করতে পারত। কিন্তু তা না করে একজন মানুষকে রাতের আঁধারে এভাবে শিকল দিয়ে বেঁধে রাখা অত্যন্ত অন্যায়। তাই সংশ্লিষ্ট ধারায় মামলা নিয়ে তাদের দুইভাইকে কোর্টে পাঠিয়েছি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

গাছে বেঁধে নির্যাতন দিনমজুরকে উদ্ধার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর