Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে আরও ৪ বছর এমডি থাকছেন ফরমান আর চৌধুরী

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২১ ১৯:৩২

ঢাকা: আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে ফরমান আর চৌধুরীকে দ্বিতীয় মেয়াদে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী ১ অক্টোবর থেকে আগামী চার বছর এই দায়িত্ব পালনের জন্য মনোনীত হয়েছেন তিনি।

রোববার (৮ আগষ্ট) আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের হেড অব পাবলিক রিলেশন্স জালাল আহমেদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

খ্যাতনামা ব্যাংকার ফরমান আর চৌধুরী এর আগে ১ অক্টোবর ২০১৮ তারিখ থেকে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। আসছে সেপ্টেম্বরের ৩০ তারিখ পর্যন্ত তিনি এ পদে নিয়োগপ্রাপ্ত ছিলেন। সেই মেয়াদ এবার আরও চার বছর বাড়ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হযেছে, ফরমান আর চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন। ১৯৮৬ সালে আমেরিকান এক্সপ্রেস ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন তিনি। ওই ব্যাংকে দীর্ঘ ১২ বছর বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। পরে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে পাঁচ বছর এবং ওয়ান ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ছয় বছর দায়িত্ব পালন করেছেন।

ব্যাংকিং অপারেশন বিশেষ করে ক্রেডিট ও মার্কেটিং কার্যক্রমে বড় অভিজ্ঞতা রয়েছে ফরমান আর চৌধুরীর। তিনি স্থানীয় ও আন্তর্জাতিক বহু প্রতিষ্ঠান থেকে ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন এবং দেশ-বিদেশে অনুষ্ঠিত ব্যাংকিং ও আর্থিক খাত সংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নিয়েছেন।

সারাবাংলা/জিএস/টিআর

আল-আরাফাহ্‌ ইসলামী ব্যাংক ফরমান আর চৌধুরী


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর