Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় ক্ষতিগ্রস্ত শ্রমিকদের ৫০ হাজার টাকা সহায়তা দেওয়ার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ আগস্ট ২০২১ ১৬:২৬

ঢাকা: গত প্রায় দুই বছর ধরে করোনাভাইরাসের প্রকোপ কমাতে সরকার আরোপিত বিধি-নিষেধের ফলে ক্ষতিগ্রস্ত অসহায় শ্রমিক পরিবারগুলোকে কমপক্ষে ৫০ হাজার টাকা করে এককালীন সহায়তা দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

সোমবার (৯ আগস্ট) সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ইউনাইটেড শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. মনিরুজ্জামান মনির সরকারের প্রতি এ আহ্বান জানান।

মনিরুজ্জামান মনির বলেন, ‘করোনা মহামারি শুরুর পর কর্ম হারিয়েছেন সারাদেশের লাখ লাখ শ্রমিক। দিনমজুর শ্রেণির অবস্থা খুবই খারাপ। শ্রমিকদের একটি বড় অংশ ঋণের ফাঁদে পতিত হয়েছেন। নিজেদের কষ্টের মূল্যবান সম্পদ, জায়গা-জমি পর্যন্ত বিক্রি করতে বাধ্য হয়েছেন। এসব অসহায় পরিবারকে সরকারের পক্ষ থেকে এককালীন কমপক্ষে ৫০ হাজার টাকা সহায়তা দেওয়া হলে তাদের দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে।’

তিনি আরও বলেন, ‘করোনাকালে নতুন করে পায় আড়াই কোটি মানুষের জীবনযাত্রা দারিদ্র্যসীমার নিচে নেমে গেছে। করোনা দুর্যোগে সরকার দরিদ্র মানুষের সহায়তা যেসব কার্যক্রম নিয়েছিল তা বাস্তবতার চেয়ে অনেক কম এবং বেশিরভাগ ক্ষেত্রেই সহায়তা প্রকৃত অসহায় মানুষদের হাতে গিয়ে পৌঁছায়নি।’

এসময় বাংলাদেশ ইউনাইটেড শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে দেশের কর্মহীন শ্রমিক-কর্মচারীদের তালিকা করে প্রকৃত অসহায় মানুষের মাঝে সহায়তা পৌঁছানোর জোর দাবি জানানো হয়।

সারাবাংলা/ইএইচটি/এমও

করোনা ক্ষতিগ্রস্ত শ্রমিক

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর