Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে আরও একজনের শরীরে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ আগস্ট ২০২১ ১৮:৫৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে আরও একজনের শরীরে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

জানা গেছে, আক্রান্ত পুরুষের বাড়ি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায়। বয়স ৪৮ বছর। গত শনিবার (৭ আগস্ট) ব্ল্যাক ফাঙ্গাসের উপসর্গ নিয়ে তিনি চমেক হাসপাতালে ভর্তি হন।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর সারাবাংলাকে বলেন, ‘এ পর্যন্ত আমরা দু’জন ব্ল্যাক ফাঙ্গাসের রোগী পেয়েছি। দু’জনই আমাদের হাসপাতালে চিকিৎসাধীন আছেন।’

তবে তাদের শারীরিক পরিস্থিতি ও চিকিৎসা সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করেন চমেক হাসপাতালের পরিচালক।

জানা গেছে, দাঁতের চিকিৎসা নিতে গিয়ে ওই ব্যক্তির শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের উপসর্গ শনাক্ত হয়। পরে নমুনা পরীক্ষায় পজিটিভ এলে তিনি চমেক হাসপাতালে ভর্তি হন। তিনি করোনায় আক্রান্ত হননি। তবে করোনার দুই ডোজ ভ্যাকসিন নিয়েছেন।

এর আগে ব্ল্যাক ফাঙ্গাসের উপসর্গ নিয়ে গত ২৪ জুলাই ষাটোধ্র্ব এক নারীকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে নমুনা পরীক্ষায় তিনি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন। তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। সুস্থ হওয়ার পর তার শরীরে নানা জটিলতা দেখা দেয়। ওই নারীর ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ আছে।

আক্রান্ত নারীর সোমবার (৯ আগস্ট) অস্ত্রোপচার হয়েছে। চমেক হাসপাতালের চক্ষু, নাক কান গলা, মেডিসিনসহ বিভিন্ন বিভাগের সমন্বয়ে অস্ত্রোপচার হয়েছে। আক্রান্ত পুরুষের বিষয়ে মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন চমেক হাসপাতালের সহকারী পরিচালক মো. সাজ্জাদ হোসেন চৌধুরী।

সারাবাংলা/আরডি/এনএস

চট্টগ্রামে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত টপ নিউজ ব্ল্যাক ফাঙ্গাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর