Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাটহাজারীতে হেফাজতকাণ্ড, জামায়াত নেতার জামিন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
৯ আগস্ট ২০২১ ১৯:২৩

ঢাকা: চট্টগ্রামের জামায়াতে ইসলামের নেতা শাহজাহান চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবে প্ররোচনা ও ইন্ধন দেওয়ার অভিযোগে তাকে গ্রেফতার হয়।

সোমবার (৯ আগস্ট) রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান এই আদেশ দেন।

আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত। তিনি জানান, গত ১৫ জুলাই সাতকানিয়ার সাবেক সংসদ সদস্য ও জামায়াতে ইসলামের নেতা শাহজাহান চৌধুরীকে হাইকোর্ট জামিন দিয়েছিল। আজ (সোমবার) হাইকোর্টের দেওয়া ওই জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

আরও পড়ুন: হেফাজতের তাণ্ডবের মামলায় জামায়াত নেতা রিমান্ডে

হেফাজতের তাণ্ডবে মদত: জামায়াত নেতা গ্রেফতার

হাটহাজারীর ঘটনায় গত ১৪ মে গভীর রাতে সাতকানিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের ছমদর পাড়ার বাসভবন থেকে শাহজাহান চৌধুরীকে আটক করা হয়। পরে গত ২৬ মার্চ হাটহাজারীতে হেফাজতের সহিংসতায় ইন্ধন দেওয়ার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনকে ঘিরে চট্টগ্রামের হাটহাজারীতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে হেফাজতে ইসলাম। এ সময় হাটহাজারী ভূমি অফিসে আগুন দেওয়া হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষে মারা যায় চারজন।

এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে হেফাজত, জামায়াত ও বিএনপির নেতাকর্মীদের আসামি করে হাটহাজারী থানায় পৃথক ১০টি মামলা দায়ের করা হয়।

সারাবাংলা/কেআইএফ/এনএস

জামায়াত নেতার জামিন স্থগিত শাহজাহান চৌধুরী হাটহাজারীতে হেফাজতকাণ্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর