Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জে বিষাক্ত মদপানে মৃত্যুর সংখ্যা বেড়ে ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ আগস্ট ২০২১ ২৩:২২

সিরাজগঞ্জ : সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের বিষাক্ত মদপানে মৃত্যুর সংখ্যা বেড়ে চার জন হয়েছে। সোমবার (৯ আগস্ট) রাত ৮টার দিকে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ায় চারজনে। এর আগে এই ঘটনায় সোমবার ভোরে তিন জনের মৃত্যু হয়।

একইসঙ্গে মদপানে সাবেক ইউপি সদস্য বাবু শেখ ও হযরত আলী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পুলিশ বিষাক্ত মদ বিক্রেতা সনজিদ কুমার ভৌমিককে রেকটিফাইড স্পিরিটসহ আটক করেছে।

মৃতরা হলেন- সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে আব্দুল ওয়াহাব (৩২), সিকিম আলীর ছেলে মো. আব্দুল (৪৫), সড়াইচন্ডি নতুনপাড়া গ্রামের কালু সেখের ছেলে তাহের সেখ (৪৮) ও বিলধলি পুকুরচালা এলাকার মৃত ঘুইয়া শেখের ছেলে পিন্টু শেখ (৪০)।

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জসিম উদ্দিন চৌধুরী জানান, গত শনিবার (৭ আগস্ট) ৬ জন মিলে কামারখন্দ উপজেলা সদরের কাকলী হোমিওপ্যাথিক দোকানদার সনজিদ কুমার ভৌমিকের কাছ থেকে রেকটিফাইড স্পিরিট কিনে শ্যামপুর এলাকার একটি শ্মশানঘাটের কালিমন্দিরের পাশে বসে পান করেন। এরপর সবাই যার যার বাড়িতে চলে যান। ওইদিন কিছু না হলেও রোববার (৮ আগস্ট) রাতে বিষক্রিয়া শুরু হওয়ায় ৬ জনই অসুস্থ হয়ে পড়েন। পরে ৬ জনকেই জেলা সদরের সরকারি ও বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। ৬ জনের মধ্যে সোমবার ভোরে দুইজন হাসপাতালে এবং একজন হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। মৃতদের স্বজনরা পুলিশকে অবহিত না করে সোমবার সকালে আব্দুল ওয়াহাব ও আব্দুলকে দাফন করেন। বিষয়টি সকালে জানতে পেরে দ্রুত পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে দাফনের পূর্ব মুহুর্তে তাহেরের মরদেহ উদ্ধার করা হয়। পরে মরদেহটি সুরুতহাল শেষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতাল মর্গে পাঠানো হয়। এ ঘটনায় গুরুতর অসুস্থ সাবেক ইউপি সদস্য বাবু শেখ, পিন্টু শেখ ও হযরত আলী হাসপাতালে নেওয়া হয়। এদের মধ্যে গুরুতর অবস্থায় পিন্টু শেখকে রাতে বগুড়ায় নেওয়ার পথে তিনিও মারা যান।

সদর সার্কেল মো. জসিম উদ্দিন চৌধুরী আরও বলেন, বিষাক্ত মদপানে অসুস্থ একজনের তথ্যের ভিত্তিতে কামারখন্দ বাজারের কাকলী হোমিওপ্যাথিক দোকানে অভিযানে চালিয়ে স্পিরিট বিক্রেতা সনজিদ কুমার ভৌমিককে আটক করা হয় এবং তার দোকান থেকে বিপুল পরিমাণ রেকটিফাইড স্পিরিট জব্দ করা হয়। এ ঘটনায় মাদক মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন- সিরাজগঞ্জে বিষাক্ত মদপানে ৩ জনের মৃত্যু

সারাবাংলা/এসএসএ

বিষাক্ত মদপান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর