Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুধবার থেকে সব আর্থিক প্রতিষ্ঠানে স্বাভাবিক লেনদেন

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ আগস্ট ২০২১ ১৮:০৮

ঢাকা: বিধিনিষেধ উঠে যাওয়ার স্বাভাবিক লেনদেনে ফিরতে যাচ্ছে ব্যাংকসহ সব ধরনের আর্থিক প্রতিষ্ঠান। আগামীকাল বুধবার (১১ আগস্ট) থেকে এসব প্রতিষ্ঠান খোলা থাকবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। তবে কার্যক্রম পরিচালনায় এসব প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

মঙ্গলবার (১০ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের প্রতিষ্ঠান ও বাজার বিভাগ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে। সব আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে এ নির্দেশনা পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, বুধবার থেকে আর্থিক প্রতিষ্ঠানগুলো জন্য অফিস সময়সূচি হবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। অফিসের কর্মপরিবেশে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। পাশাপাশি সব ক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে এবং যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

আর্থিক প্রতিষ্ঠান আইন, ১৯৯৩-এর ১৮ (ছ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে কেন্দ্রীয় ব্যাংক এ নির্দেশনা জারি করেছে বলে জানানো হয়েছে।

এর আগে, গতকাল সোমবার (৯ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগের এক নির্দেশনাতেই বুধবার থেকে ব্যাংকিং কার্যক্রম স্বাভাবিক অবস্থায় ফেরার কথা বলা হয়েছে। ওই নির্দেশনায় বলা হয়, বুধবার থেকে স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে। এসময় লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এরপর সন্ধ্যা ৬টা পর্যন্ত লেনদেন-পরবর্তী কার্যক্রম চালানো যাবে।

ফাইল ছবি

সারাবাংলা/জিএস/টিআর

আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ব্যাংক ব্যাংকিং লেনদেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর