Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিধিনিষেধ কাটিয়ে ‘চেনা রূপে’ ফিরল ঢাকা

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ আগস্ট ২০২১ ১৩:৫৫

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে সরকারের দেওয়া ২১ দিনের কঠোর বিধিনিষেধ কাটিয়ে পুরনো ‘চেনা রূপে’ ফিরেছে ঢাকা। যাদুর শহর ঢাকায় শুরু হয়েছে বাস-সিএনজির চলাচল। কোনো বাসে আসনের অতিরিক্ত যাত্রী পরিবহণ করতে দেখা গেছে। আসন না পেয়ে অনেকেই দাঁড়িয়ে গন্তব্য যাচ্ছেন। আবার কোনো বাসে যাত্রী নেই। তারা যাত্রী সংকটের কথা বলছেন। তবে বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ নেই যাত্রীদের। আর স্বাস্থ্যবিধি মেনে চলছেন চালক ও যাত্রীরা।

বিজ্ঞাপন

বুধবার (১১ আগস্ট) বিধিনিষেধের পরদিন রাজধানীর কয়েকটি এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

মহাখালী এলাকায় দেখা গেছে, বলাকা পরিবহনে যাত্রীদের দাঁড় করিয়ে নেওয়া হচ্ছে। এই পরিবহনের একটি বাসের চালক বলেন, যাত্রী আছে। সামনেই নেমে যাবে। তাই কিছু যাত্রী দাঁড়িয়ে আছেন। সিটের অতিরিক্ত যাত্রী আমরা নিচ্ছি না। ভাড়া আগের মতোই।

এই বাসে থাকা যাত্রী শাহীন বলেন, পূর্বের ভাড়া নেওয়া হচ্ছে। তবে তারা অতিরিক্ত যাত্রীও পরিবহন করছে।

গাবতলী রোডের বাস রইছ পরিবহনের সহকারী মামুন বলেন, যাত্রী আছে। তবে চাপ কম। ভাড়া আগের মতো ২০ টাকা করে নিচ্ছি। মহাখালী থেকে গাবতলীর ভাড়া ২০ টাকা ছিল আগে। এখনো তাই নিচ্ছি৷

এই বাসের একজন যাত্রী সুজন বলেন, অনেক দিন পর বাসে করে অফিসে যাচ্ছি। ভাড়া বেশি নিচ্ছে না। তবে বাসে যাত্রী ভালোই আছে।

মিরপুর রোডের আলিফ পরিবহনে দেখা গেছে, যাত্রী একেবারেই নেই। এই পরিবহনের একটি বাসের চালক আবু তাহের সারাবাংলাকে বলেন, যাত্রী নেই। সকাল থেকেই এমন অবস্থা। আজ খুব কম যাত্রী। ভাড়া আগের মতো ২০ টাকা করে নিচ্ছি। বাড়তি ভাড়া নেই।

এদিকে ফার্মগেটে দেখা গেছে কোনো কোনো বাসে অতিরিক্ত যাত্রী আছে। আবার কোনোটির আসন ফাঁকা। শিকড় পরিবহনে দেখা গেছে অতিরিক্ত যাত্রী নেই। ভাড়াও আগের মতো। বিহঙ্গ পরিবহনে দেখা গেছে আসনের অতিরিক্ত যাত্রী। শাহবাগেও একই রকম চিত্র দেখা গেছে। শোব মিলিয়ে রাজধানীর বিভিন্ন এলাকার চিত্রও অভিন্ন।

সারাবাংলা/ইএইচটি/এসএসএ

‘চেনা রূপে’ ফিরল ঢাকা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর