Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ফের আইসের চালান জব্দ, গ্রেফতার ১

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ আগস্ট ২০২১ ১৮:১৪

চট্টগ্রাম ব্যুরো: একমাসের মধ্যে চট্টগ্রাম নগরীতে ক্রিস্টাল মেথ বা আইসের আরেকটি চালান জব্দ করেছে নগর গোয়েন্দা পুলিশ। এ সময় গ্রেফতার করা হয়েছে একজনকে। গোয়েন্দা পুলিশের ধারণা, বাংলাদেশে উচ্চবিত্ত শ্রেণির তরুণ-যুবকদের মধ্যে দ্রুত ছড়িয়ে পড়া এ মাদকের চালানটি মিয়ানমার থেকে এসেছে।

মঙ্গলবার (১০ আগস্ট) রাতে নগরীর কোতোয়ালি থানার লালদিঘীর পাড় থেকে ৪৩০ গ্রাম আইসের চালানটি জব্দ করা হয়। এ সময় গ্রেফতার নুরুল আবছারের (৫২) বাড়ি কক্সাবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজার গ্রামে।

বিজ্ঞাপন

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) সালাম কবির সারাবাংলাকে বলেন, ‘নুরুল আবছার কক্সবাজারের এক ব্যক্তির কাছ থেকে আইসের চালানটি সংগ্রহ করে চট্টগ্রামে নিয়ে আসেন। তাকে সরবরাহকারী ব্যক্তির নাম-পরিচয় আমরা পেয়েছি। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। যেহেতু কক্সবাজার থেকে চালানটি সংগ্রহ করা হয়েছে, আমাদের ধারণা সেটি মিয়ানমার থেকে এসেছে। এর আগেও আমরা আইস ধরেছি। সেই চালান মিয়ানমার থেকে এসেছিল। মিয়ানমার থেকে কক্সবাজার সীমান্ত দিয়ে প্রবেশ করে চট্টগ্রাম হয়ে আইস ছড়িয়ে পড়ছে দেশের বিভিন্নস্থানে।’

চট্টগ্রামে নতুন মাদক আইসের প্রথম চালান ধরা পড়ে গত ২৪ ফেব্রুয়ারি। র‌্যাব ১৪০ গ্রাম আইসসহ দু’জনকে গ্রেফতার করেছিল। এরপর গত ১ মে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা থেকে ২০০ গ্রাম আইসসহ এক যুবককে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। গত ১৭ জুন কর্ণফুলী উপজেলা থেকে পাঁচ গ্রাম আইসসহ গ্রেফতার করা হয় আরেকজনকে।

গত ১২ জুলাই রাতে নগরীর ফিশারীঘাট এলাকা থেকে আইসের আরেকটি চালানসহ তিনজনকে গ্রেফতার করে র‌্যাব। দুইদিন পর ১৪ জুলাই ৮০ গ্রাম আইস ও ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

আইস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর