Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেসবুকে ২ এমপিকে হত্যার হুমকি: বাবা-ছেলে গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ আগস্ট ২০২১ ২২:২৭

সাতক্ষীরা: সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম ফেসবুক ব্যবহার করে সাবেক স্বাস্থ্যমন্ত্রী সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা. আ.ফ.ম রুহুল হক এবং সাতক্ষীরা-২ (সদর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবিকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় মনিরুল ইসলাম (৪৫) এবং তার ছেলে ইফসুফ হোসেনকে (২১) গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১১ আগস্ট) সকালে দেবহাটা উপজেলার কুলিয়া বালিয়াডাঙ্গা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এমনটাই জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

মনিরুল ইসলাম স্থানীয় একটি মসজিদের ইমাম এবং ‘জামায়াত-শিবির সংশ্লিষ্ট’ এবং তার ছেলে ইউসুফ হোসেন মাদকাসক্ত বলে জানিয়েছে পুলিশ।

এর আগে, ফেসবুকে ওই হত্যার হুমকি দেওয়ার ঘটনায় শহরেরর মুনজিতপুর এলাকার জিয়াউর বিন সেলিম নামে এক যুবক সাতক্ষীরা সদর থানায় ডিজিটাল সিকিউরিটি আইনে একটি মামলা দায়ের করেন।

পুলিশ সূত্রে জানা যায়, ‘আজরায়িল জান নেই’ নামের একটি ফেসবুক আইডি থেকে রোববার (৮ আগস্ট) দুই সংসদ সদস্যর মাথা কেটে এনে দিতে পারলে কোটি টাকা পুরষ্কার দেওয়া হবে এমন ঘোষণা দেওয়া হয়।

পরবর্তীতে ওই আইডি বন্ধ করে ‘কালিমা মা’ নামের অপর এক আইডি থেকে ফের একইভাবে হুমকি দেওয়া হয়। এই হুমকির ঘটনায় জেলাজুড়ে তোলপাড় শুরু হয়।

এক পর্যায়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইকবাল হোসেনের নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখা প্রযুক্তির সহায়তায় মনিরুল এবং তার ছেলে ইউসুফকে তাদের বাড়ি থেকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে আটটি মোবাইল ফোন, দুটি সিম কার্ড, তিনটি মেমোরি কার্ড, একটি ক্যামেরাযুক্ত ডিজিটাল ঘড়ি এবং বেশ কিছু বই জব্দ করে পুলিশ।

এ ব্যাপারে সাতক্ষীরার পুলিশ সুপার জানিয়েছেন, জিজ্ঞাসাবাদে তারা ফেসবুক আইডি দুটির মাধ্যমে দুই সংসদ সদস্যকে জড়িয়ে পোস্ট দেওয়ার কথা স্বীকার করেছেন।

সারাবাংলা/একেএম

ফেসবুকে হত্যার হুমকি বাবা-ছেলে গ্রেফতার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর