Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদ্যুৎকেন্দ্রের ভেতরে পুকুর থেকে চীনা শ্রমিকের লাশ উদ্ধার

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ আগস্ট ২০২১ ১৪:৩৪

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রের নিখোঁজ চীনা শ্রমিককে প্রায় ১৯ ঘণ্টা পর মৃত অবস্থায় পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে, বিদ্যুৎকেন্দ্রের ভেতরে একটি পুকুরে ভাসমান অবস্থায় তার লাশ পাওয়া গেছে। ওই পুকুরে পড়ে তার মৃত্যু হয়েছে বলে পুলিশ নিশ্চিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল সাতটার দিকে বিদ্যুৎকেন্দ্রের পক্ষ থেকে তাদের পুকুরে লাশ ভাসতে থাকার বিষয়ে পুলিশকে জানানো হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল বশর সারাবাংলাকে বলেন, ‘পুকুরে লাশটি ভাসছিল। আমরা উদ্ধার করেছি। লাশের শরীরে আঘাতের কোনো চিহ্ন নেই। পুকুরে কোনোভাবে পড়ে তার মৃত্যু হয়েছে বলে আমরা নিশ্চিত হয়েছি। থানায় অপমৃত্যু মামলা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’

এর আগে বুধবার বেলা সাড়ে ১১টা থেকে ওই চীনা শ্রমিকের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। বিদ্যুৎকেন্দ্রের পক্ষ থেকে দুপুর আড়াইটায় বিষয়টি পুলিশকে জানানো হয়। পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম রাতভর বিদ্যুৎকেন্দ্র সংলগ্ন সাগরতীরে ও আশপাশের এলাকায় তার খোঁজে তল্লাশি চালায়।

নিখোঁজ শ্রমিকের নাম জি কুইনজেন। তিনি তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মাণের দায়িত্বপ্রাপ্ত অন্যতম প্রতিষ্ঠান মাউমিং কোম্পানির সহযোগী সিপিপি কোম্পানির অধীনে পাইপ মিস্ত্রি হিসেবে কর্মরত ছিলেন।

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নে এস আলম গ্রুপ ১৩২০ মেগাওয়াটের কয়লা বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করছে। নির্মাণের দায়িত্বে আছে চীনা প্রকৌশল প্রতিষ্ঠান।

সারাবাংলা/আরডি/এএম

চট্টগ্রাম চীনা শ্রমিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর