Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশকে আরও সবুজ করতে পুনাকে’র সামা‌জিক বনায়ন কর্মসূচি শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ আগস্ট ২০২১ ১৬:৪২

ঢাকা: সবুজের সমারোহে সবুজ বাংলাদেশকে আরও সবুজ করতে সামাজিক বনায়ন কর্মসূচি বাস্তবায়ন করছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকালে রাজধানীর হাতিরঝিলে বিভিন্ন ধরনের ফলের গাছ লাগিয়েছে পুনাক। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহযোগিতায় পুনাকে’র সামাজিক বনায়ন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন পুনাক সভানেত্রী জীশান মির্জা। বাংলাদেশ পুলিশ ও পুনাকে’র যৌথ সামাজিক বনায়ন কর্মসূচি গতকাল (১১ আগস্ট) উদ্বোধন করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

পুনাক সভানেত্রী জীশান মির্জা বলেন, ‘মুজিববর্ষে সারাদেশে এক কোটি গাছ লাগানোর জন্য প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে, তার সম্মানে বাংলাদেশ পুলিশ ও পুনাক যৌথভাবে সামাজিক বনায়ন কর্মসূচি শুরু করেছে। হাতিরঝিলে অনেক প্রজাতির গাছ রয়েছে। আমরা আজ এখানে নানা জাতের ফলের গাছ লাগিয়েছি, যাতে করে পশু-পাখি এবং পথচারীরা গাছের ফল ভোগ করতে পারেন।

দৃষ্টিনন্দন হাতিরঝিল গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর অকুণ্ঠ সহযোগিতা ও সঠিক দিক-নির্দেশনায় হাতিরঝিল প্রকল্প ঢাকা শহরের তথা বাংলাদেশের জন্য একটি দর্শনীয় স্থান হিসেবে গড়ে উঠেছে।’ তিনি হাতিরঝিলে অবসর কাটাতে আসা ভ্রমণপিয়াসীদের প্রতি গাছের যত্ন নেওয়ার আহ্বান জানান।

এসময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মীর রেজাউল আলম, হাতিরঝিল প্রকল্পের প্রকল্প পরিচালক লে. কর্নেল কাজী শাকিল হোসাইনসহ অন্যরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে পুনাকে’র সাধারণ সম্পাদিকা মোছাম্মৎ খাদিজা তুল কোবরা, কোষাধ্যক্ষ নাফিস সিদ্দিকী এবং অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইউজে/এমও

পুনাক সামাজিক বনায়ন সামাজিক বনায়ন কর্মসূচি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর