Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হত্যাচেষ্টা মামলায় সিকদার গ্রুপের রন হক ও তার ভাইকে অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট
১২ আগস্ট ২০২১ ২৩:০৫

ঢাকা: সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহবুবুল হক সিকদার ওরফে রন হক সিকদার এবং তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে হত্যাচেষ্টা মামলায় অব্যাহতি দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১২ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত এ আদেশ দেন।

গত ২৬ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) গুলশান জোনাল টিমের উপপরিদর্শক (এসআই) মো. রিপন উদ্দিন আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন ।

বিষয়টি নিশ্চিত করেছেন গুলশান থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আলমগীর হোসেন।

গত বছর ১৯ মে এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে সিকদার গ্রুপ অব কোম্পানিজের এমডি রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করেন ব্যাংকটির এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডের পরিচালক লে. কর্নেল (অব.) সিরাজুল ইসলাম।

মামলায় অভিযোগ বলা হয়, ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব নিয়ে ঘটনাটি ঘটে । এই ঋণের বিপরীতে বন্ধকি সম্পত্তি পরিদর্শনের নামে এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে ডেকে আনা হয়েছিল। এ সময় জামানত হিসেবে ওই সম্পত্তির বন্ধকি মূল্য কম উল্লেখ করেন ব্যাংকটির এমডি ও অতিরিক্ত এমডি। এরপরই গুলি ও মারধরের ঘটনা ঘটে।

এদিকে এই দুই আসামিকে অব্যাহতির আবেদন বলা হয়েছে, বাদী-বিবাদীর মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছিল। নিজেদের ভুল বুঝতে পেরে তারা একটি সমঝোতা চুক্তি করেছেন।

সারাবাংলা/এআই/এমও

অব্যাহতি দিপু হক সিকদার রন হক সিকদার গ্রুপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর