Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যমুনা টিভির বিরুদ্ধে ৬৫ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ আগস্ট ২০২১ ০০:০৫

ঢাকা: বিডি থাই কসমো লিমিটেডের বিরুদ্ধে যমুনা টেলিভিশনে একটি প্রতিবেদন প্রচারের অভিযোগে ৬৫ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা করেছে প্রতিষ্ঠানটি। বৃহস্পতিবার (১২ আগস্ট) ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে মামলাটি দায়ের করা হয়।

এদিন আদালত মামলাটি আমলে নিয়ে বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করেছেন। মামলায় যমুনা টিভির চেয়ারম্যান, এমডি, প্রধান প্রতিবেদক ও প্রচারিত প্রতিবেদনের প্রতিবেদক মো. রাসেলকে বিবাদী করা হয়েছে। আগামী ২৩ সেপ্টেম্বর মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী নজরুল ইসলাম খান মাসুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিডি থাই কসমো লিমিটেডের বিরুদ্ধে গত ১৩, ১৪ ও ১৬ জুলাই যমুনা টেলিভিশন একটি প্রতিবেদন প্রচার করে। ওই প্রতিবেদন উদ্দেশ্যপ্রণোদিত, ভিত্তিহীন ও মিথ্যা।

তিনি আরও বলেন, প্রচারিত প্রতিবেদনের কারণে বাদীর ব্যাবসায়িক সুনাম ক্ষুণ্ণ হয়েছে ও সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। যুমনা টিভির ওই প্রতিবেদনে বিডি থাই কসমো লিমিটেড এবং স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও তার ব্যারিস্টার ভাগ্নেকে জড়ানো উদ্দেশ্য করা হয়েছে বলে তিনি দাবী করেন।

জানা গেছে, গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালের লাইটের মূল্য বাবদ দুর্নীতির অভিযোগের বিষয়ে প্রতিবেদনটি প্রচার করা হয়। গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ, মেডিকেল কলেজ হাসপাতাল এবং নার্সিং কলেজ স্থাপন প্রকল্পের আওতায় ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ভবন নির্মাণ কাজ মীর আক্তার-ওয়াহিদ কন্সট্রাকশন (জেভি) বাস্তবায়ন করছে। বর্তমানে কাজটি চলমান। বিডি থাই কসমো লিমিটেড এ কাজের ঠিকাদার নন। প্রতিবেদনটিতে বিডি থাই কসমোর বিষয়ে মনগড়া তথ্য দিয়ে প্রতিষ্ঠানটির সুনাম ও সুখ্যাতি নষ্ট করা হয়েছে। প্রতিবেদনটি নিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান মীর আক্তার-ওয়াহিদ কন্সট্রাকশন এবং বিডি থাই কসমো লিমিটেড লিখিত প্রতিবাদ প্রকাশ করেছেন।

সারাবাংলা/এআই/এসএসএ

ক্ষতিপূরণ মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর