Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোয়াখালীতে বিএনপির নেতাকে কুপিয়ে-গুলি করে হত্যা, আহত ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ আগস্ট ২০২১ ০০:০৪

নোয়াখালী: জেলার সদর উপজেলার আন্ডারচর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ মোল্লাকে (৪৫) নিজ বাড়ি থেকে পাশ্ববর্তী চৌকিদার হাট যাওয়ার পথে গুলি ও ছুরিকাঘাতে নিহত করেছে দুর্বৃত্তরা। এ সময় একজন দুর্বৃত্তসহ দুইজন আহত হয়েছেন।

শুক্রবার (১৩ আগস্ট) রাত ৯ টায় উপজেলার মাইজচরা গ্রামের নিজ বাড়ির পাশে এ ঘটনা ঘটে। সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহেদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

নিহত হারুনুর রশিদ মোল্লা উপজেলার আন্ডারচর ইউনিয়নের পশ্চিম মাইজচরা গ্রামের মৃত নজিবুল হকের ছেলে। আর আহতরা হলেন— হারুনুর রশিদের ভাতিজা রমিজ উদ্দিন ও দুর্বৃত্ত মো. গিয়াস উদ্দিন। আহতদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতের ভাই আমিনুল হক জানান, গত কয়েক দিন আগে নিহতের ছেলে সজিবের সঙ্গে ক্ষমতাসীন দলের স্থানীয় কয়েকজন যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীর সঙ্গে বাকবিতণ্ডা হয়। এ তুচ্ছ ঘটনার জের ধরে ১৫ থেকে ২০ জন দুর্বৃত্ত স্থানীয় চৌকিদার বাজারসহ বিভিন্ন স্থানে সজিবকে হত্যার উদ্দেশ্যে খুঁজতে তাকে। খবর পেয়ে সজিবের বাবা হারুনুর রশীদ মোল্লা ছেলেকে বাঁচানোর জন্য মোটরসাইকেল নিয়ে রাত ৮টায় চৌকিদারহাট বাজারের উদ্দেশে রওয়ানা দেয়। পথে তিনি তালতলা এলাকায় পৌঁছলে দুর্বৃত্তদের মুখোমুখি হন। এ সময় অস্ত্রধারী রিয়াদ, নাফিস ও ইউসুফসহ ১৫ থেকে ২০ জন দুর্বৃত্ত তাকে গুলি করে ও এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। এ সময় তার সঙ্গে থাকা ভাতিজা রমিজ উদ্দিনকে (২৫) এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে সন্ত্রাসীরা। তবে তার আরেক ভাই ঘটনাস্থল থেকে পালিয়ে প্রাণে রক্ষা পায়। এরপর স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হারুনুর রশিদ মোল্লাকে মৃত ঘোষণা করেন। মারাত্মক আহত অবস্থায় তার ভাতিজা রমিজ উদ্দিন নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম বলেন, হারুনুর রশিদ মোল্লাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। এ ঘটনায় আহত রমিজ উদ্দিন ও মো. গিয়াস উদ্দিনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে ওসি সাহেদ উদ্দিন বলেন, আমি ঘটনাস্থলে রয়েছি। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, নিহত হারুনুর রশিদ মোল্লা ২০১১ সালে বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে আন্ডারচর ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন এবং ২০১৬ সালে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করেন।

সারাবাংলা/এনএস

ছুরিকাঘাতে নিহত টপ নিউজ বিএনপি নেতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর