Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুনামগঞ্জে পাহাড়ি ঢলে ৭টি ইউনিয়ন প্লাবিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ আগস্ট ২০২১ ১৩:২৮

সুনামগঞ্জ: টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে জেলার তাহিরপুর উপজেলার সাতটি ইউনিয়ন ও পৌরসভার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। উপজেলার ৩৫ কিলোমিটার সড়কের তিনটি নিচু অংশ পানিতে তলিয়ে যাওয়ায় তাহিরপুর উপজেলার সঙ্গে জেলা সদরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে কয়েক লাখ মানুষ ভোগান্তিতে পড়েছেন।

শনিবার (১৪ আগস্ট) সকাল থেকে সুনামগঞ্জের সঙ্গে তাহিরপুরসহ আর বিভিন্ন এলাকা উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

খোঁজ নিয়ে জানা যায়, টানা বৃষ্টিপাতে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তাহিরপুর উপজেলার যাদুকাটা ও বৌলাই নদীর পানি বাড়তে থাকে। ফলে শনিবার সকালে তাহিরপুরের আনোয়ারপুর বাজার ব্রিজের সামনের সড়কটিসহ একই সড়কের বিশ্বম্ভরপুর উপজেলার দুর্গাপুর ও বাঘমারা দুটি সড়ক পাহাড়ি ঢলের পানিতে ডুবে যায় এবং সুনামগঞ্জ-তাহিরপুর উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। মানুষজন কোনো রকমে নৌকায় করে অতিরিক্ত টাকা খরচ করে পার হয়ে সুনামগঞ্জে আসছেন। এদিকে উপজেলার অভ্যন্তরীণ তাহিরপুর-বাদাঘাট সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। উপজেলার দক্ষিণ শ্রীপুর, দক্ষিণ বড়দল, উত্তর শ্রীপুর ইউনিয়নে নিম্নাঞ্চলের পানি বৃদ্ধি পেয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন পানিবন্দী মানুষ।

তাহিরপুর উপজেলার বাসিন্দা একরাম আলম বলেন, পাহাড়ি ঢলের পানিতে তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের তিনটি অংশ তলিয়ে যাওয়ায় অতিরিক্ত টাকা দিয়ে নৌকায় পার হতে হয়েছে।

আরেক বাসিন্দা আফজাল হোসেন বলেন, আমি সুনামগঞ্জে একটি কাজে যাওয়ার জন্য বের হয়েছিলাম কিন্তু পাহাড়ি ঢলের পানি বৃদ্ধি পাওয়া যাদুকাটা নদী হয়ে রক্তি নদী দিয়ে পানি প্রবল বেগে প্রবাহিত হচ্ছে। এ কারণে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তাই আমি সুনামগঞ্জে যেতে পারিনি।

বাদাঘাট এলাকার বাসিন্দা আসাদ মনি বলেন, পাহাড়ি ঢলের বাড়ির চারদিকে পানি, বাসা থেকে বের হতে পারছি না, চরম দুর্ভোগের মধ্যে আছি।

তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, টানা বৃষ্টিপাতে উপজেলার নদ-নদী ও নিম্নাঞ্চলে পানি বৃদ্ধি পাচ্ছে। এতে করে সুনামগঞ্জের সঙ্গে বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়াও তাহিরপুরের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির বলেন, টানা বৃষ্টিপাতে উপজেলার নদ-নদী ও নিম্নাঞ্চলে পানি বাড়ছে। এতে করে সুনামগঞ্জের সঙ্গে তাহিরপুরের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। আমরা সার্বিক পরিস্থিতির খোঁজ-খবর রাখছি।

সারাবাংলা/এনএস

৭টি ইউনিয়ন প্লাবিত টানা বৃষ্টি পাহাড়ি ঢল সুনামগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর