Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু হত্যার নেপথ্য তথ্য উদঘাটন এখন সময়ের দাবি: তথ্য সচিব

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ আগস্ট ২০২১ ০০:৩৪

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু হত্যার নেপথ্য তথ্য উদঘাটন এখন সময়ের দাবি বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন।

সোমবার (১৬ আগস্ট) সচিবালয়ে তথ্য অধিদফতর আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার নকশা একদিনে হয়নি বা এটি শুধুমাত্র গুটিকয়েক সেনা সদস্যের বিষয় নয়। একশ মিনিট ধরে পরিচালিত এই হত্যাকাণ্ড স্বাধীনতাবিরোধীদের দীর্ঘদিনের পরিকল্পিত চক্রান্তের অংশ এবং স্বাধীনতার অর্ধশত বছর পরেও সেই ষড়যন্ত্রকারীরা এখনও সক্রিয় আছে। সেকারণেই বঙ্গবন্ধু হত্যার নেপথ্য তথ্য উদঘাটন এখন সময়ের দাবি।

সচিব বলেন, বঙ্গবন্ধুর রাজনীতি, প্রশাসনিক দক্ষতা ও চিন্তাচেতনা একান্তই তার নিজস্ব, তার সমসাময়িক বা পূর্বের কোনো বিশ্বনেতার ভাবনা তিনি অনুসরণ করেননি। এখানেই তিনি অনন্য। বঙ্গবন্ধুই প্রথম বাঙালিদের জন্য স্বাধীন রাষ্ট্রের স্বপ্ন দেখেছেন এবং কোটি কোটি বাঙালিকে অনুপ্রাণিত করে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন। সেকারণেই তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি এবং তার আদর্শ সকল বাঙালির জন্য অনুসরণীয় এবং জীবনের পাথেয়স্বরূপ।

প্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়ার সভাপতিত্বে সভায় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম এনডিসি, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেন, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার, তথ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ফয়জুল হক, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী মো. আব্দুল কালাম আজাদ, তথ্য অধিদফতর ও এর আঞ্চলিক দফতরগুলোর কর্মকর্তারা এবং বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে সংযুক্ত জনসংযোগ কর্মকর্তারা ভার্চুয়াল প্লাটফর্মে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোকপাত করেন এবং জাতীয় শোক দিবসে নিজ নিজ দফতরে পালিত কর্মসূচি তুলে ধরেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

বঙ্গবন্ধু

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর