Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চন্দ্রিমা উদ্যানে পুলিশের গুলিতে বিএনপির ২ নেতা আহত

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ আগস্ট ২০২১ ১৬:০১

ঢাকা: রাজধানীর চন্দ্রিমা উদ্যানে পুলিশের গুলিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) দুই নেতা আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে আসা হয়েছে।

মঙ্গলবার (১৭আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে এ গুলির ঘটনা ঘটে। বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের তেজগাঁও শিল্পাঞ্চল থানা সাধারণ সম্পাদক ফারুক হোসেন মিয়াজী আহত দুই নেতাকে ঢামেকে নিয়ে আসেন।

আহতরা হলেন— তেজগাঁও থানার সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান টগর (৪৮) ও কামরাঙ্গিরচড় থানার বিএনপির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ (৬২)। তাদের মাথা ও কপালসহ শরীরের বিভিন্ন জায়গায় গুলি লেগেছে।

ফারুক হোসেন মিয়াজী জানান, মহানগর উত্তর ও দক্ষিণে বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির পক্ষ থেকে চন্দ্রিমা উদ্যানে শহীদ জিয়াউর রহমানের মাজারে ফুল দিতে যান কয়েক হাজার নেতাকর্মী। সেখানে তাদের ওপর পুলিশ অতর্কিত আক্রমণ করে। এক পর্যায়ে তাদেরকে লক্ষ্য করে গুলি চালায় পুলিশ। এতে টগরের মাথায় ও শরীরের বিভিন্ন জায়ায় গুলিবিদ্ধ হয়। আর আবুল কালামের মাথা ও কপালেসহ শরীরের বিভিন্ন জায়গায় গুলিবিদ্ধ হয়েছে।

এছাড়া বিএনপির আরও অনেক নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। তাদের রাজধানীর বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে দাবি করেন ফারুক হোসেন মিয়াজী।

এ বিষয়ে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মোহাম্মদ আলাউদ্দিন জানান, আহত দুজনেরই মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় শর্টগান ইনজুরি রয়েছে। তবে তাদের অবস্থা স্বাভাবিক আছে।

সারাবাংলা /এসএসআর/এনএস

চন্দ্রিমা উদ্যান পুলিশের গুলি বিএনপি বিএনপির ২ নেতা আহত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর