Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা আক্রান্ত খন্দকার মাহবুব হাসপাতালে ভর্তি

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ আগস্ট ২০২১ ২৩:২৬

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন।

গতকাল সোমবার (১৬ আগস্ট) সন্ধ্যায় ঢাকার এভারকেয়ার হাসপাতালে কোভিড ইউনিটে ভর্তি করা হয় খন্দকার মাহবুবকে। মঙ্গলবার (১৭ আগস্ট) তার চেম্বারের জুনিয়র আইনজীবী মো. মাসুদ রানা সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

মাসুদ রানা বলেন, ‘স্যার (খন্দকার মাহবুব হোসেন) গতকাল (সোমবার) করোনার নমুনা পরীক্ষা করান। রিপোর্ট পজিটিভ আসায় গতকাল সন্ধ্যাতেই তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তিনি সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।’

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ। আইন বিষয়ে ডিগ্রি নিয়ে ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি তিনি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। একই বছরের ২০ অক্টোবর তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন।

১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের সময় চিফ প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বর্ষীয়ান এই আইনজীবী। চার বার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং দুই বার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন।

৫৪ বছরের আইন পেশায় দেশের প্রথম সারির সব রাজনীতিবিদের মামলা পরিচালনা করেছেন খন্দকার মাহবুব হোসেন। ২০০৮ সালে তিনি বিএনপিতে যোগ দেন। বর্তমানে বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

সারাবাংলা/কেআইএফ/টিআর

খন্দকার মাহবুব হোসেন টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর