Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রকৌশলীরা পরিবেশবান্ধব আধুনিক বাংলাদেশ গড়ার যোদ্ধা’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ আগস্ট ২০২১ ২৩:৫২

নসরুল হামিদ, ফাইল ছবি

ঢাকা: পরিবেশবান্ধব আধুনিক বাংলাদেশ গড়ার ক্ষেত্রে প্রকৌশলীদের প্রথম সারির যোদ্ধা হিসেবে অভিহিত করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেছেন, তাদের হাত ধরেই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মিত হবে।

মঙ্গলবার (১৭ আগস্ট) পানি ও বিদ্যুৎ প্রকৌশলী সমিতি আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিজ্ঞাপন

নসরুল হামিদ বলেন, ‘কোভিড- ১৯ পরিস্থিতেও ২০২০-২১ অর্থবছরে আরএডিপি জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ এবং বিদ্যুৎ বিভাগ যথাক্রমে ১০৪.২৭% এবং ৯৭.৭৪% বাস্তবায়ন করেছে। যার নেপথ্যে ছিলেন প্রকৌশলীরা।’

প্রতিমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। ২০৪১ সালের সমৃদ্ধ বাংলাদেশই হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা।’

আলোচনা অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের পরিচালক মো. জুলফিকার আলী।

পানি উন্নয়ন বোর্ডের সাবেক অতিরিক্ত মহাপরিচালক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর ও আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা সংযুক্ত থেকে বক্তৃতা করেন।

সারাবাংলা/জেআর/পিটিএম

প্রকৌশলী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর