Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা থেকে কেউ বাদ যাচ্ছে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ আগস্ট ২০২১ ২২:২৪

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সঙ্গে করোনাভাইরাস মোকাবিলা করে যাচ্ছেন। তিনি জনগণের জন্য বিনামূল্যে টিকার ব্যবস্থা করেছেন। ব্যবসায়ীরা প্রণোদনা পাচ্ছেন। গরীব-অসহায় মানুষ পাচ্ছে সরকারের সহায়তা। সরকারের সহায়তা থেকে কেউ বাদ যাচ্ছে না।

বৃহস্প‌তিবার (১৯ আগস্ট) দুপু‌রে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মা‌ঝে প্রধানমন্ত্রী ঘোষিত ‘এসএমই ঋণ সহায়তা’র চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাটমন্ত্রী এসব কথা বলেন। নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপ‌জেলা প‌রিষদ মিলনায়ত‌নে এই আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

গোলাম দস্তগীর গাজী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা সবসময় দে‌শের সাধারণ মানু‌ষের কল্যা‌ণে কাজ ক‌রেন। বিআরডিবি ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের পাশে দাঁড়ানোয় সরকার ও বিআরডিবিকে ধন্যবাদ জানা‌চ্ছি। এ ঋণে মাধ্যমে মাঠ পর্যায়ের পিছিয়ে পড়া ও ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র উদ্যোক্তারা কিছুটা হলেও ঘুরে দাড়াতে পারবে

করোনার সংক্রমণ ঠেকাতে বর্তমান সরকার সবার জন্য ভ্যাকসিন নিশ্চিত কর‌ছে জানিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী আরও বলেন, ‘পর্যায়ক্রমে সবাইকে করোনার ভ্যাকসিন দিতে সরকার উদ্যোগ নিয়েছে। কোনো মানুষ যেন ভ্যাকসিন থেকে বাদ না থাকে, সরকার সেভাবে পদক্ষেপ নিয়েছে।’

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুসরাত জাহানের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রূপগঞ্জ উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) আতিকুল ইসলাম, উপ‌জেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ অলিউল্লাহ খান, রূপগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের সভাপ‌তি ম‌নির হো‌সেনসহ অনেকে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে ৫ জনকে এক লাখ টাকা করে ঋণ দেওয়া হয়। পর্যায়ক্রমে যাচাইবাছাই করে সব ক্ষতিগ্রস্তদের মাঝে ৪ শতাংশ সুদে এ ঋণ বিতরণ করা হবে, যা ১৮ কিস্তিতে ২ বছরের মধ্যে পরিশোধ করতে হবে। সরকার এ খাতে বিআরডিবিকে ৩০০ কোটি টাকা দিয়েছে।

প‌রে রূপগঞ্জ উপজেলার সফল কৃষকদের মা‌ঝে অপ্রধান শস্য প্রকল্প থেকে আদা, হলুদসহ বিভিন্ন ফসলের বীজ বিতরণ করা হয়।

সারাবাংলা/এমও

প্রধানমন্ত্রী বস্ত্র ও পাটমন্ত্রী শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর