Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় আরও ১৪৫ জনের মৃত্যু, শনাক্ত ৫৯৯৩

সারাবাংলা ডেস্ক
২০ আগস্ট ২০২১ ১৭:৪০

ঢাকা: ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণে (কোভিড-১৯) ১৪৫ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিল ১৭২। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে ৫ হাজার ৯৯৩ জনের শরীরে। আগের দিন ৬ হাজার ৫৬৬ জনের শরীরের কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছিল।

শুক্রবার (২০ আগস্ট) অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭২৪টি ল্যাবে করোনা নমুনা পরীক্ষা হয়েছে। এই সময়ে এসব ল্যাবে নমুনা সংগ্রহ করা হয় ৩৪ হাজার ৯২৭টি। আর নমুনা পরীক্ষা করা হয় ৩৪ হাজার ৮৯২টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা মিলিয়ে এ নিয়ে দেশে করোনাভাইরাসের মোট নমুনা পরীক্ষা হলো ৮৫ লাখ ৯৩ হাজার ৯৪৬টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ৫ হাজার ৯৯৩টিতে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট সংক্রমণ দাঁড়াল ১৪ লাখ ৫৩ হাজার ২০৩টিতে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৭.১৮ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৬.৯১ শতাংশ।

একইসময়ে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৭৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১৩ লাখ ৪৭ হাজার ৭৫৫ জনে। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯২.৭৪ শতাংশ।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে ১৪৫ জন মারা গেছেন, এ নিয়ে দেশে করোনায় মৃত্যু দাঁড়াল ২৫ হাজার ২৩ জনে। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১.৭২ শতাংশ।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে পুরুষ ৭৭ জন, নারী ৬৮ জন। এদের মধ্যে বাসায় ছয় জন ও ১৩৯ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত ১৪৫ জনের মধ্যে সর্বোচ্চ ৫২ জনের বয়স ৬১ থেকে ৭০ বছর, দ্বিতীয় সর্বোচ্চ ২৮ জনের বয়স ৭১ থেকে ৮০ বছর, তৃতীয় সর্বোচ্চ ১৪ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৮১ থেকে ৯০ বছর বয়সী ১১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৯ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী ৬ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৫ জন, ১১ থেকে ২০ বছর বয়সী এক জনের মৃত্যু হয়েছে।

মৃত এই ১৪৫ জনের মধ্যে সর্বোচ্চ ৫৭ জন ছিলেন ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ জন চট্টগ্রাম বিভাগের ও তৃতীয় সর্বোচ্চ ১৫ জন খুলনা বিভাগের। এছাড়া রাজশাহী বিভাগের ৫ জন, সিলেট বিভাগের ৭ জন, বরিশাল বিভাগের ৪, রংপুর বিভাগের ৭ জন এবং ময়মনসিংহের ৭ জনের মৃত্যু হয়েছে।

সারাবাংলা/এমও

করোনা করোনাভাইরাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর