Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় মারা গেলেন জাবির সাবেক ভিসি

স্পেশাল করেসপন্ডেন্ট
২০ আগস্ট ২০২১ ২১:১৯

ঢাকা: করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়ে রেখে গেছেন।

তার মেয়ে জাহাঙ্গীরনগর বিশ্বব্দ্যিালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক তাসমিনা রহমান সারাবাংলাকে বলেন, ‘বাবা শুক্রবার (২০ আগস্ট) বিকেল সাড়ে তিনটার দিকে মারা গেছেন। তিনি কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। বনানী কবরস্থানে দাফন তাকে করা হবে।’

বিজ্ঞাপন

গত ৪ আগস্ট করোনায় আক্রান্ত হলে তাকে রাজধানীর ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়। দুই দিন আগে অবস্থার অবনতি ঘটলে তাকে আইসিইউতে নেওয়া হয়েছিলো।

অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক ছিলেন। তিনি এই বিভাগের চেয়ারম্যানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কার্য্ক্রমের সাথে সম্পৃক্ত ছিলেন। ২০০৪ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত তিনি এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছিলেন। পরে অধ্যাপক হিসেবে অর্থনীতি বিভাগ থেকে অবসর নেন।

জাতীয়তাবাদী পেশাজীবী সংগঠন সম্মিলিত পেশাজীবী পরিষদেরও সদস্য ছিলেন খন্দকার মুস্তাহিদুর রহমান। তার মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম শোক প্রকাশ করেছেন সাবেক উপাচার্য অধ্যাপক মুস্তাহিদুর রহমানের মৃত্যুতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এমও

করোনায় মৃত্যু খন্দকার মুস্তাহিদুর রহমান জাবির সাবেক ভিসি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর