Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বরিশালের ঘটনায় যারা জড়িত তাদের আইনের আওতায় আনা হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট
২০ আগস্ট ২০২১ ২২:৪৪

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ সর্বদাই আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। দলীয় পরিচয়ের আড়ালে কোনো অপরাধী কোনদিন প্রশ্রয় পায়নি, পাবে না। বরিশালের ঘটনায় যারা জড়িত থাকুক, তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।

শুক্রবার (২০ আগস্ট) এক বিবৃতিতে গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, ‘বর্তমান সরকার কোনো সন্ত্রাসের রাজত্ব কায়েম করেনি। বরং সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপির পৃষ্ঠপোষকতায় পরিপুষ্ট সন্ত্রাস ও দুর্বৃত্তায়নের রাজনীতির বিস্তার প্রতিরোধে কাজ করছে। রাষ্ট্রযন্ত্র ব্যবহারের মাধ্যমে বিএনপির পৃষ্ঠপোষকতায় উদগত সন্ত্রাসের সর্বগ্রাসী রূপ দেশবাসী দেখেছে। তাদের হাত ধরেই এদেশের মাটিতে সন্ত্রাসের বিষবৃক্ষ মহীরুহে পরিণত হয়েছিল, যার সর্বশেষ সংস্করণ ছিল উগ্র-জঙ্গি মৌলবাদী সন্ত্রাস।’

রাজনীতির নীতিকে নির্বাসনে দিয়ে বিএনপি সন্ত্রাসের মাধ্যমে দেশের জনগণকে শাসন করতে চেয়েছিল এবং বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রত্যক্ষ মদদে নারকীয় গ্রেনেড হামলা চালানো হয় বলেও অভিযোগ করেন ওবায়দুল কাদের।

বিবৃতিতে ওবায়দুল কাদের আরও বলেন, ‘বরিশালের ঘটনায় যারা জড়িত থাকুক, তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে। ইতোমধ্যে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন এবং অনেকেই গ্রেফতার হয়েছে। অথচ বিএনপির আমলে রাষ্ট্রীয় সন্ত্রাসের দুঃসহ স্মৃতি জাতি এখনও ভোলেনি।’

বিজ্ঞাপন

এসময় শোকের মাস আগস্টে শোককে শক্তিতে পরিণত করে ঐক্যবদ্ধভাবে কাজ করে সব ষড়যন্ত্র মোকাবিলা করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

সারাবাংলা/এনআর/এমও

আইনের আওতা আওয়ামী লীগ ওবায়দুল কাদের বরিশালের ঘটনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর