Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনি এলাকার সীমানা নির্ধারণ বিল পাসের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২১ ১৬:১১

ঢাকা: কোনো সংশোধনী না থাকায় ‘নির্বাচনি এলাকার সীমানা নির্ধারণ বিল-২০২১’ এবং ‘গান্ধী আশ্রম (ট্রাস্টি বোর্ড) বিল-২০২১’ জাতীয় সংসদে পাসের উদ্দেশে সংসদে রিপোর্ট দেওয়ার জন্য সুপারিশ করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (২২ আগস্ট) এই সুপারিশ করা হয়। একাদশ জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে সংসদ ভবনে এই বৈঠক হয়।

এতে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকসহ কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, মো. শামসুল হক টুকু, মো. আব্দুল মজিদ খান, শামীম হায়দার পাটোয়ারী, গ্লোরিয়া ঝর্ণা সরকার, সেলিম আলতাফ জর্জ এবং খোদেজা নাসরিন আক্তার হোসেন বৈঠকে অংশ নেন।

বৈঠকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব ও তাঁর পরিবারের সদস্য এবং জাতীয় চার নেতাসহ যারা শহীদ হয়েছেন তাদের সবার আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এছাড়া সম্পর্কিত স্থায়ী কমিটির সাবেক সভাপতি আবদুল মতিন খসরুর মৃত্যুতে শোক প্রকাশ এবং তাঁর আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ এবং আইন ও বিচার বিভাগের সচিব, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/এমও

নির্বাচনি এলাকা বিল পাস বিল পাসের সুপারিশ সীমানা নির্ধারণ বিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর