Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রাণ হিসেবে মিলবে আলুও

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২১ ১৮:২৬

ঢাকা: সরকারের ত্রাণ কার্যক্রমে আলু বিতরণের উদ্যোগ নেওয়া হচ্ছে। এ লক্ষ্যে সংশ্লিষ্ট তিন প্রতিষ্ঠান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, এনজিও বিষয়ক ব্যুরো এবং শরণার্থীদের ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারকে চিঠি দিয়েছে কৃষি মন্ত্রণালয়।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গত ১০ আগস্ট সচিবালয়ে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সঙ্গে এফবিসিসিআই ও বাংলাদেশ কোল্ডস্টোরেজ অ্যাসোনিয়েশনের প্রতিনিধি দল সাক্ষাৎ করে ত্রাণসহ সরকারি বিভিন্ন কর্মসূচিতে আলু বিতরণের অনুরোধ জানান।

বিজ্ঞাপন

এরপর গত ১৯ আগস্ট কৃষি মন্ত্রণালয়ের উপ সচিব নাসিমা খানম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, দেশে আলুর উৎপাদন দিন দিন বৃদ্ধি পাওয়ায়, ত্রাণ কার্যক্রমে আলু দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদফতরের তথ্য অনুযায়ী ২০২০-২১ অর্থ বছরে এক কোটি ১৩ লাখ ৭১ হাজার মেট্রিক টন আলু উৎপাদন হয়। বর্তমানে আলুর পর্যাপ্ত মজুদ রয়েছে। এই আলুর বহুমুখী ব্যবহার নিশ্চিতে সরকারের ত্রাণ তালিকায় যুক্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে।

কৃষি মন্ত্রণালয় মনে করছে এতে একদিকে আলুর বহুমুখী ব্যবহার বাড়বে অন্যদিকে ভোক্তাদের চাহিদা পূরণ হবে।

এ লক্ষ্যে ত্রাণ কার্যক্রমে চাল, ডাল, গম আটা ও অন্যান্য ত্রাণ সামগ্রীর তালিকায় আলুকে অন্তর্ভূক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয় চিঠিতে।

সারাবাংলা/জেআর/এমও

আলু আলু বিতরণ ত্রাণ ত্রাণ কার্যক্রম সরকারি ত্রাণ

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর