Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরীমণির মুক্তির দাবিতে শাহবাগে সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২১ ১৮:৫৯

ঢাকা: চিত্রনায়িকা পরীমণির মুক্তির দাবিতে শাহবাগে সমাবেশ করা হয়েছে। রোববার (২২ আগস্ট) জাতীয় জাদুঘরের সামনে ‘পরীমণির জন্য ন্যায়বিচার চাই’ শ্লোগানকে সামনে রেখে সমাবেশ করেন ‘বিক্ষুব্ধ নাগরিক জন’ নামে একটি সংগঠন।

অভিনয়শিল্পী, পরিচালক ও বিভিন্ন পেশার মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত সমাবেশ থেকে পরীমণির মুক্তি এবং ন্যায়বিচার দাবি করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন দেশের চলচ্চিত্র ও টেলিভিশন নাটকের নির্মাতা ও অভিনয়শিল্পীদের একটি অংশ। তারা পরীমণির রিমান্ডে নেওয়ার আবেদন করার নিন্দা জানিয়েছেন।

সমাবেশে প্রযোজক ও চলচ্চিত্র নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব বলেন, পরীমণির সঙ্গে অন্যায় করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী, পরীমণি আপনাকে মা ডেকেছেন৷ আপনি তার প্রতি সদয় হবেন এই আশা করি।

নির্মাতা অপরাজিতা সংগীতা বলেন, শুরু থেকেই পরীমণির সঙ্গে অন্যায় হচ্ছে। তার অপরাধ কি সেটাই নির্দিষ্ট করে জানা যায়নি। প্রতি মুহূর্তে পরীমণি সাইবার বুলিংয়ের শিকার হচ্ছেন। এজন্য কোনো ধরনের ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন। পরীমণি ক্ষমতাশালী ব্যক্তিদের আক্রোশের শিকার৷

এসময় পরীমণির মুক্তির দাবিতে সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়েছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, মানবাধিকার আন্দোলন নেত্রী খুশি কবির এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সাদেকা হালিম।

এদিকে, রাজধানীর বনানী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় চিত্রনায়িকা পরীমণির জামিন চেয়ে আবেদন করেছেন তার আইনজীবী। জামিন বিষয়ে শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (২২ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে এই অভিনেত্রীর জামিন আবেদন করেন আইনজীবী মজিবুর রহমান।

এর আগে, শনিবার (২১ আগস্ট) পরীমণিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এসময় মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক গোলাম মোস্তফা তাকে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর তাকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, গত ৪ আগস্ট প্রায় চার ঘণ্টার অভিযান শেষে বনানীর বাসা থেকে পরীমণি ও তার সহযোগী দীপুকে আটক করে র‍্যাব। এ সময় তার বাসা থেকে মাদকদ্রব্য জব্দ করা হয়। পরদিন ৫ আগস্ট বাদী হয়ে মাদকদ্রব্য আইনে পরীমণি ও তার সহযোগীর বিরুদ্ধে বনানী থানায় মামলা করে র‍্যাব-১।

সারাবাংলা/ইউজে/এসএসএ

পরীমণির মুক্তির দাবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর