Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রমিকদের দ্রুত ভ্যাকসিন দেওয়ার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ আগস্ট ২০২১ ১৪:৫৭

ঢাকা: শিল্প কারখানায় কর্মরত শ্রমিক এবং তাদের পরিবারের সদস্যদের যত তাড়াতাড়ি সম্ভব কোভিড ভ্যাকসিনের আওতায় আনার জন্য একটি পৃথক কর্মসূচি তৈরি করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাশাপাশি, ভ্যাকসিনের দুই ডোজের মধ্যে বিদ্যমান দুই মাসের সময়কাল কমিয়ে আনার সম্ভাবনা বিবেচনা করারও নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার (২৩ আগস্ট) সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এসব নির্দেশনা দেন। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ওই সভায় সভাপতিত্ব করেন তিনি। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, মন্ত্রিপরিষদের বৈঠকে শিল্প শ্রমিকদের নিয়ে বিশেষ আলোচনা হয়েছে। যেহেতু স্বাস্থ্য মন্ত্রণালয় স্বাক্ষরিত একটি চুক্তি অনুসারে বাংলাদেশ সিনোফার্ম থেকে ছয় কোটি ডোজ ভ্যাকসিন পাবে, তাই প্রধানমন্ত্রী শ্রমিকদের দ্রুত ভ্যাকসিন দেওয়ার নির্দেশনা দিইয়েছেন।

প্রধানমন্ত্রী নিজেই বিষয়টি তদারকি করবেন উল্লেখ করে আনোয়ারুল ইসলাম বলেন, তিনি শুধু শ্রমিকদেরই নয়, তাদের পরিবারের সদস্যদেরও ভ্যাকসিন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জাতীয় কারিগরি কমিটির সুপারিশের ভিত্তিতে ইনকুলেশনের দুই ডোজের মধ্যে বিদ্যমান দুই মাসের সময়সীমা কমিয়ে আনা সম্ভব কি না তা বিবেচনা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

সারাবাংলা/এএইচএইচ/একেএম

করোনা ভ্যাকসিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর