Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসোসিয়েশনের বিবৃতি ভুল ছিল

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ আগস্ট ২০২১ ১৫:৪১

ফাইল ছবি

ঢাকা: বরিশালে ব্যানার অপসারণকে কেন্দ্রে করে মেয়র ও প্রশাসনের কর্মকর্তার মধ্যে দ্বন্দ্বকে কেন্দ্র করে অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসোসিয়েশনের বিবৃতি ভুল ছিল বলে স্বীকার করেছে সংগঠনটি। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, ওই বিবৃতি বিষয়ে অভ্যন্তরীণ বৈঠকে সংগঠনটি তাদের ভুল স্বীকার করেছে।

সোমবার (২৩ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তাদের এই বিবৃতির সঙ্গে বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা অনেক সিনিয়র সচিব, সচিবরাও দ্বিমত পোষণ করেছেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, যে ভাষা ব্যবহার করা হয়েছে তা হওয়া উচিত ছিল না। এটা অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনেরও যারা ছিলেন, তারাও এগ্রি করেছে। এই জাতীয় ভাষা ব্যবহার করা সমীচিন হয়নি। এ বিষয়গুলো আমরা পর্যবেক্ষণ করছি। এগুলো বেশিরভাগ ক্ষেত্রেই দেখছি, মিস কমিউনিকেশন থেকেই শুরু। ফিল্ড লেভেলের সবাইকে ইন্সট্রাকশন দিয়ে দেওয়া হয়েছে, রেগুলারলি ইন্টারেকশন করার জন্য।

তিন বলেন, যেখানে ইন্টারেকশন কম হয়, সেখানে মিস কমিউনিকেশনের কারণে এ ধরনের ঘটনা ঘটে। তাদেরকে বলা হয়েছে যে আপনারা নিজেরা আগে বসেন, বসে দেখেন সলভ করা যায় কি না। যদি আপনারা নিজেরা সলভ করতে না পারেন, আইনতো আছেই। সবাইতো ফিল্ডে কাজ করছে। ইন্টারেকশন থাকতে হবে।

উল্লেখ্য, জাতীয় শোক দিবসের ব্যানার, পোস্টার অপসারনকে কেন্দ্র করে গত ১৮ আগস্ট বরিশালে থানা নির্বাহী কর্মকর্তার সঙ্গে দ্বন্দ্বের জড়িয়ে যান স্থানীয় মেয়র। এরপর থানা নির্বাহী কর্মকর্তা এবং কোতোয়ালি থানা পুলিশের পক্ষ থেকে ওই ঘটনায় দুইটি মামলা দায়ের করা হয়। দুটি মামলায় প্রধান আসামী বরিশাল সিটি করপোরেশনের মেয়র সাদিক আব্দুল্লাহকে করা হয়। ওই সময়ে অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসোনিয়েশনের পক্ষ থেকে মেয়রের অপসারণ চেয়ে বিবৃতি দেওয়া হয়। পরে আরও দুইটি পাল্টা মামলা করা হয়। এই ঘটনার মধ্যেই ২২ আগস্ট রাতে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে উভয় পক্ষকে নিয়ে বৈঠক করে ঘটনার মীমাংসা করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

অ্যাডমিনিস্ট্রেশন অ্যাসোসিয়েশন

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর