Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এডিটরস গিল্ডের সভাপতি মোজাম্মেল বাবু, সম্পাদক ইনাম আহমেদ

সারাবাংলা ডেস্ক
২৪ আগস্ট ২০২১ ০৯:৪৪

আবারও এডিটরস গিল্ড বাংলাদেশের সভাপতি হয়েছেন একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু। পরবর্তী এক/দুই বছরের জন্য তিনি সংগঠনের সভাপতির দায়িত্ব পালন করবেন।

রোববার রাতে ঢাকা ক্লাবে অনুষ্ঠিত এডিটরস গিল্ডের সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে পরবর্তী এক/দুই বছরের জন্য নতুন কার্যনির্বাহী কমিটি নির্বাচিত করা হয়।

নতুন কমিটির সাধারণ সম্পাদক হয়েছেন দি বিজনেস স্ট্যান্ডার্ডের সম্পাদক ইনাম আহমেদ। এছাড়া বেসরকারি টিভি চ্যানেল গাজী টিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা ও দেশ টিভির সম্পাদক সুকান্ত গুপ্ত অলক যুগ্ম সম্পাদক, বাংলা ট্রিবিউনের সম্পাদক জুলফিকার রাসেল সাংগঠনিক সম্পাদক এবং এশিয়ান এইজের এডিটোরিয়াল বোর্ডের চেয়ারম্যান শোয়েব চৌধুরী কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

প্রেসিডিয়াম সদস্য হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, দৈনিক সংবাদ সম্পাদক আলতামাস কবীর, বেসরকারি টেলিভিশন ডিবিসির প্রধান সম্পাদক মঞ্জুরুল ইসলাম, আমাদের অর্থনীতির প্রধান সম্পাদক নাঈমুল ইসলাম খান, ডট ম্যাগাজিনের সম্পাদক মোস্তফা খালিদ পলাশ, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, জ্যেষ্ঠ সাংবাদিক স্বদেশ রায় এবং বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী।

কার্যনির্বাহী কমিটির সদস্য হয়েছেন এটিএন বাংলার প্রধান নির্বাহী সম্পাদক জ ই মামুন, এনার্জি অ্যান্ড পাওয়ারের সম্পাদক মোল্লা এম আমজাদ হোসেন, এটিএন নিউজের প্রধান নির্বাহী সম্পাদক মুন্নী সাহা, আমাদের নতুন সময়-এর সম্পাদক নাসিমা খান মন্টি, মাছরাঙা টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক রেজওয়ানুল হক রাজা ও বাংলাদেশ পোস্টের প্রধান সম্পাদক শরিফ সাহাব উদ্দীন।

কমিটির উপদেষ্টা পরিষদে থাকছেন জাগরণ সম্পাদক আবেদ খান, ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন ও সিনিয়র সাংবাদিক তোয়াব খান। কার্যনির্বাহী কমিটিতে যারা স্থান পেয়েছেন তাদের নাম ইংরেজি বর্ণনানুক্রমে সাজানো হয়েছে।

২০১৯ সালের ৪ জানুয়ারি থেকে এডিটরস গিল্ডের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী। সম্পাদকীয় প্রতিষ্ঠানের স্বাধীনতা ও মর্যাদা রক্ষা এবং সাংবাদিকতা পেশার উৎকর্ষ বাড়ানোর লক্ষ্যে ২০১৮ সালের ডিসেম্বরে এডিটরস গিল্ড, বাংলাদেশ নামে এই সংগঠন আত্মপ্রকাশ করে।

সারাবাংলা/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর