Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেলুন হামলার জবাবে ইসরাইলের বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক
২৪ আগস্ট ২০২১ ১১:৫৭

ফিলিস্তিনের হামাস শাসিত গাজা উপত্যায় বোমা হামলা চালিয়েছে ইসরাইল। ফিলিস্তিনির অবরুদ্ধ এলাকা থেকে আগ্নেয় বেলুন হামলার জবাবে এই বিমান হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরাইলের সেনাবাহিনী। এই বেলুন হামলায় দক্ষিণ ইসরাইলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর আলজাজিরা।

তবে এই বিমান হামলায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। মঙ্গলবার (২৪ আগস্ট) ভোরে ইসরাইলের সেনাবাহিনী জানিয়েছে, গাজায় হামাসের অস্ত্র উৎপাদন কেন্দ্র ও ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের স্থানে হামলা চালানো হয়েছে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এক বিবৃতিতে জানিয়েছে, যুদ্ধবিমানগুলো গাজার খান ইউনিস এলাকায় হামাসের অস্ত্র উৎপাদনের স্থান ও জাবালিয়ায় প্রবেশ করা একটি সন্ত্রাসী কাজে ব্যবহৃত টানেলে হামলা চালিয়েছে।

ওই বিবৃতিতে আরও বলা হয়, সুজাইয়া এলাকায় হামাসের ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ কেন্দ্রেও হামলা চালানো হয়, যা সাধারণ নাগরিকদের বাড়ি ও স্কুলের নিচে অবস্থিত। হামাস কর্তৃক ইসরালে আগ্নেয় বেলুন হামলা চালানোর জবাবে এই বিমান হামলা চালানো হয়েছে।

ফিলিস্তিনিরা জানিয়েছে, গাজায় ওপর চাপিয়ে দেওয়া নিষেধাজ্ঞা শিথিল করার উদ্দেশ্যে ওই বেলুন হামলা চালানো হয়েছে। যাতে করে এই অঞ্চলে দ্রুত সাহায্য পৌঁছানোর অনুমতি দেয় ইসরাইল।

ইসরায়েলের ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস জানিয়েছে, সোমবার (২২ আগস্ট) গাজা সীমান্তের কাছে ইসরাইলের মাঠে বেলুনগুলো আগুন লাগিয়ে দেয়।

এর আগে গত মে মাসে মিশরের মধ্যস্থতায় ১১ দিন ধরে চলা ইসরাইল ও হামাসের যুদ্ধের অবসান হয়। এ সময় হামাসের এলাকায় ইসরালি বাহিনীর হামলার জবাবে বিক্ষিপ্তভাবে একাধিক দাহ্য পদার্থসহ বেলুন দিয়ে হামলা চালিয়েছিল সংগঠনটি।

সারাবাংলা/এনএস

ইসরাইল গাঁজা টপ নিউজ ফিলিস্তিন বিমান হামলা বেলুন হামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর