Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় সংগীতের অবমাননা করে টিকটক ভিডিও, ৫ জন আটক

সিনিয়র করেসপন্ডেন্ট
২৪ আগস্ট ২০২১ ১২:৫৬

ঢাকা: সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে প্রচারিত এক ভিডিওতে জাতীয় সঙ্গীতের অবমাননা করায় পাঁচ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৪ আগস্ট) সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি মিডিয়া) মো. সো‌হেল রানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং জানায়, টিকটকে দেখা যায় কয়েকজন যুবক বগুড়া জেলার সরকারি এক প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে বিকৃত ও ব্যঙ্গ করে একটি ভিডিও করছে। ভিডিওটি বগুড়া জেলার সদর থানার ওসি মো. সে‌লিম রেজাকে পাঠিয়ে সংশ্লিষ্ট যুবকদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার জন্য নির্দেশনা দেওয়া হয়।

বার্তা পেয়ে, বগুড়া সদর থানার উপপরিদর্শক (এসআই) জা‌কির আল আহসানের নেতৃ‌ত্বে পু‌লি‌শের এক‌টি টিম অভিযান চা‌লি‌য়ে জেলার বিভিন্ন স্থান থেকে পাঁচজনকে আটক করেন। আটকরা হলেন- মিশকাত হোসেন, মো. নূর-ই-ইসলাম আলিফ, মে‌হেদী হাসান অন্তর, আলিফ আহ‌মেদ সুজন, মো. আরিফ আলী। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, জাতীয় সংগীত, জাতীয় পতাকা এবং জাতীয় প্রতীকসমূহের বিরু‌দ্ধে প্রচারণা ও প্রপাগাণ্ডা এবং এদের প্রতি কোনো অসম্মান ও অশ্রদ্ধা সংক্রান্তে আইনি ব্যবস্থা নিতে ‘দি বাংলাদেশ ন্যাশনাল এনথেম, ফ্ল্যাগ এন্ড এমব্লেম অর্ডার, ১৯৭২’ রয়েছে। এছাড়া, কোনো ডিজিটাল মাধ্যম ব্যবহার করে এ ধরনের অপরাধ সংক্রান্তে ডিজিটাল নিরাপত্তা আইনে সুষ্পষ্ট বিধান রয়েছে।

সারাবাংলা/ইউজে/এমও

জাতীয় সঙ্গীত টিকটিক ভিডিও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর