Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রাশিয়ার সঙ্গে বাণিজ্য-বিনিয়োগ ক্রমশ সম্প্রসারিত হচ্ছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ আগস্ট ২০২১ ১৭:৩৭

ঢাকা: বাংলাদেশের সঙ্গে রাশিয়ার দ্বিপাক্ষিক সম্পর্ক ক্রমেই আরও শক্তিশালী হচ্ছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে রাশিয়ার সম্পর্ক অত্যন্ত চমৎকার। এ সম্পর্ক বাণিজ্য-বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে ক্রমান্বয়ে সম্প্রসারিত হচ্ছে। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা পরবর্তী যুদ্ধবিধ্বস্ত দেশের অর্থনীতি ও অবকাঠামো পুনর্গঠনেও রাশিয়া অনেক সহযোগিতা করেছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ আগস্ট) খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার ভিকেনতেভিচ মান্তিতস্কি বাংলাদেশ সচিবালয়ে সৌজন্য সাক্ষাৎ করলে এসময় তিনি এসব কথা বলেন। সাক্ষাতে তারা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন, দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্যের প্রসারসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। এর ফলে আর্থসামাজিক সূচকে বাংলাদেশ দ্রত উন্নতি লাভ করছে। জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি একটি টেকসই খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতেও সরকার কাজ করছে বলে উল্লেখ করেন তিনি।

রাশিয়ার রাষ্ট্রদূত মান্তিতস্কি বলেন, বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের অপার সম্ভাবনা রয়েছে। এ সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশের খাদ্য নিরাপত্তা অর্জনে রাশিয়া ভূমিকা রাখতে আগ্রহী। এসময় তিনি বাংলাদেশে বিভিন্ন ফল প্রক্রিয়াজাতকরণ ও খাদ্য সংরক্ষণাগারে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।

এসময় খাদ্য সচিব ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম, খাদ্য অধিদফতরের মহাপরিচালক শেখ মুজিবর রহমান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইউম সরকার এবং ঢাকার রাশিয়ান দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স সের্গেই পাপভ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার রাশিয়ান রাষ্ট্রদূত

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর