Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাপানি দুই শিশুকে হোটেলে রাখার জন্য বাবার আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২১ ১৩:৩১

ফাইল ছবি

ঢাকা: জাপানি নাগরিক নাকানো অ্যারিকো ও বাংলাদেশি আমেরিকান শরীফ ইমরানের দুই শিশুকে অস্বস্তিকর পরিবেশে রাখা হয়েছে উল্লেখ করে ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে হোটেলে স্থানান্তর করতে আবেদন করা হয়েছে।

বুধবার (২৫ আগস্ট) শিশুদের বাবা ইমরান শরীফের পক্ষে হাইকোর্টে এই আবেদন করেন আইনজীবী ফাওজিয়া করিম ফিরোজ। আদালত বিষয়টি শুনানির জন্য বিকেল ৩টায় সময় নির্ধারণ করেছেন।

এর আগে গত ২৩ আগস্ট হাইকোর্ট ওই দুই শিশুকে ৩১ আগস্ট পর্যন্ত ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখার আদেশ দিয়েছিলেন।

আইনজীবী ফাওজিয়া করিম ফিরোজ বলেন, বাবার প্রস্তাব হচ্ছে একটা হোটেলে বাচ্চাগুলোকে রাখার জন্য। তিনটা রুম যেন দেওয়া হয়। একটা রুমে মা, আরেকটা রুমে বাচ্চারা এবং অপর রুমে বাবা থাকবে। সিকিউরিটির জন্য দুইজন মহিলা পুলিশ রাখা যেতে পারে। প্রয়োজনে দুই রুম এবং পুলিশের খরচ বাবা দেবেন।

তিনি বলেন, ‘পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে দৃষ্টিভঙ্গি আলাদা। তাই মেয়েদের সুবিধার জন্য এ আবেদন।’

এর আগে ২৩ আগস্ট আদেশে আদালত বলেছেন, ৩১ আগস্ট পর্যন্ত ভিকটিম সাপোর্ট সেন্টারে সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত অ্যারিকো এবং বিকেল ৩টা থেকে রাত ৮ পর্যন্ত ইমরান তাদের সন্তানদের সঙ্গে সময় কাটাতে পারবেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ ওই আদেশ দেন।

আদালতে শিশুদের বাবার পক্ষে ছিলেন আইনজীবী ফাওজিয়া করিম ফিরোজ। শিশুদের মায়ের পক্ষে ছিলেন আইনজীবী শিশির মনির। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে গত ১৯ আগস্ট সকালে দুই কন্যা সন্তানকে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন জাপানি নাগরিক নাকানো এরিকো (৪৬)। রিটে দুই কন্যা সন্তানকে নিজের জিম্মায় নেওয়ার নির্দেশনা চেয়েছেন জাপানি ওই নারী।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

জাপানি দুই শিশু

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর