Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘৫ লাখ টাকা জরিমানা না দিয়ে ৫০ টাকার কেরোসিন দিন’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২১ ১৩:৫৮

মো. আতিকুল ইসলাম, ফাইল ছবি

ঢাকা: এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংসে নগরবাসীর উদ্দেশে করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, পাঁচ লাখ টাকা জরিমানা না দিয়ে ৫০ টাকার কেরোসিন কিনে নিজের বাসা-বাড়ি ও নির্মাণাধীন ভবনের এডিস মশার লার্ভায় দিন।

বুধবার (২৫ আগস্ট) সারাদেশে মশাবাহিত রোগ প্রতিরোধে সিটি করপোরেশন, অন্যান্য মন্ত্রণালয় বা বিভাগ, দফতর ও সংস্থার কার্যক্রম পর্যালোচনা সংক্রান্ত ১১তম বৈঠকে ভার্চুয়ালি যোগ দিয়ে তিনি এই কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, নির্মাণাধীন ভবনগুলোতে ডেঙ্গুবাহী এডিস মশার লার্ভা বেশি পাওয়া যাচ্ছে। লার্ভা পাওয়া যাওয়ার কারণে কোনো কোনো নির্মাণাধীন ভবন মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করা হচ্ছে, কিন্তু ওখানে তারা ৫০ টাকা কেরোসিন ছিটিয়ে দিলে এই জরিমানা হয় না।

ডিএনসিসি মেয়র বলেন, আমরা সবাই চেষ্টা করে যাচ্ছি। ডেঙ্গু নিয়ে সচেতনতা বাড়ানর জন্য কাজ করছি। সারা বছর কিভাবে ভেক্টর ম্যানেজমেন্ট করতে পারি সেই পরিকল্পনা আমরা করেছি। তবে সবাইকে বাসা-বাড়ি পরিস্কার রাখতে হবে।’

ডেঙ্গু প্রাদুর্ভাবের চিন্হিত হটস্পটগুলোকে আগেভাগে নির্ধারণে স্বাস্থ্য অধিদফতরের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, হটস্পটগুলো আগে নির্ধারণ করে দিলে আমরা অন্যভাবে পরিকল্পনা করতে পারি।

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামকে উদ্দেশ্য করে তিনি বলেন, ইন্ট্রিগেটেড ভেক্টর ম্যানেজমেন্টের জন্য আমরা স্থানীয় সরকারমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠাব, আপনি এটা বিবেচনা করবেন। আমরা মনে করি ইন্টিগ্রেটেড ভেক্টর ম্যানেজমেন্টের মাধ্যমে শহরকে নিরাপদ করতে পারব।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

ডিএনসিসি মেয়র

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর