Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রাজনীতিকরা সিদ্ধান্ত দেবেন, বাস্তবায়ন করবেন সরকারি কর্মকর্তারা’

সিনিয়র করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২১ ১৭:২৪

ফাইল ছবি

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিকরা সিদ্ধান্ত দেবেন, আর তা বাস্তবায়ন করবেন সরকারি কর্মকর্তারা। এজন্য সরকারি কর্মকর্তা বা প্রশাসকদের সঙ্গে রাজনীতিকদের একটা সুসম্পর্ক থাকতে হবে।

বুধবার (২৫ আগস্ট) সচিবালয়ে বাংলাদেশ সচিবালয়ে কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তোয়াজ-শোষনের ফল এবং পরিণতি শুভ নয়। শেখ হাসিনার সরকার চায় স্বচ্ছতা, সততা ও নিরপেক্ষতা।

তিনি বলেন, অনেকেই এখন নব্য আওয়ামী লীগার সেজেছে, কথায় কথায় তারা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার পক্ষে কথা বলে, শ্লোগান দেয়, প্রসংশা করেন। ১৫ আগস্টের আগেও নব্য আওয়ামী লীগারদের অনেকেই মুজিব কোট পড়ত। কিন্তু ১৫ আগস্টের পর তাদের অনেকেই মুজিব কোট লুকানোর চেষ্টায় ছিল। বঙ্গবন্ধুর খুনি মোশতাকের চোখের জলের কথা জাতি এখনো ভুলে যায়নি। তাই অতি আপনজন সাজার কোনো প্রয়োজন নেই।

তিনি আরও বলেন, আজ ভয় হয় যখন দেখি সচিবালয়ের চারদিকে বিলবোর্ড, পোস্টারে আকাশ ঢেকে যায়। কারণ ১৫ আগস্টের আগেও অনেকেই দলে দলে ফুল ও মিছিল নিয়ে এসেছিল।

আলোচনা সভায় কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব মো. খাইরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা, কর্মচারীরা।

বিজ্ঞাপন

এরপর বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের আইন বিষয়ক উপকমিটির জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ১৫ই আগস্টের হত্যাকাণ্ডে জিয়াউর রহমান জড়িত না থাকলে খুনিদের এত বড় দুঃসাহস হতো না। ইতিহাস নিয়ে কানামাছি খেলা করেছে বিএনপি।

বেগম জিয়ার একাধিক ভূয়া জন্মদিন পালন প্রসঙ্গে তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে সঠিক জন্মদিন কবে তা জানতে চাইলে তিনি সঠিক জবাব না দিয়ে আবোলতাবোল বলেন।

সারাবাংলা/এনআর/এসএসএ

ওবায়দুল কাদের টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর