Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিকটকে জাতীয় সংগীত বিকৃতি: মুচলেকা দিয়ে ৫ তরুণ অভিভাবকের জিম্মায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২১ ১৭:২২

বগুড়া: জাতীয় সংগীত বিকৃতভাবে গেয়ে টিকটক ভিডিও তৈরিতে যুক্ত পাঁচ তরুণকে ছেড়ে দিয়েছে পুলিশ। বগুড়া থেকে গ্রেফতার ওই পাঁচ তরুণের কাছ থেকে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

মঙ্গলবার (২৪ আগস্ট) রাত ১০টার দিকে অভিভাবকদের জিম্মায় বুঝিয়ে দেওয়া হয় পাঁচ তরুণকে। তারা হলেন— নুরে ইসলাম আলিফ (২২), আরিফ আহমেদ সুজন (২০), আরিফ আলী ওরফে রাফি (২০), মিসকাত হোসেন (১৯) ও মেহিদী হাসান অন্তর (১৭)। বগুড়া ও নাটোরের সিংড়া উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী তারা।

বিজ্ঞাপন

পুলিশ জানায়, জাতীয় সংগীত অবমানানা ও বিকৃত করে টিকটক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনাটি পুলিশ সদর দফতরের নজরে আসে। ভিডিওটি বগুড়ার একটি স্কুলের শহিদ মিনারের বেদীর ওপর তৈরি করা হয়েছিল। এরপর ওই তরুণদের গ্রেফতার করতে বগুড়া সদর থানা পুলিশকে নিদের্শনা দেওয়া হয় পুলিশ সদর দফতর থেকে।

আরও পড়ুন- জাতীয় সংগীতের অবমাননা করে টিকটক ভিডিও, ৫ জন আটক

পুলিশ সদর দফতরের নির্দেশনা পেয়ে বগুড়া সদর থানা পুলিশ সোমবার রাতভর বগুড়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচ জনকে আটক করে এবং তাদের বিষয়ে বিভিন্নভাবে অনুসন্ধান করা হয়। জানা যায়, তারা এসএসসি-এইচএসসি ও অনার্স পর্যায়ের শিক্ষার্থী। তারা সরকার বা রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত নয়। মুচলেকায় তরুণরা বলেছেন, তারা না বুঝে ভুল করে ওই টিকটক ভিডিও তৈরি করেছিলেন।

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী জানান, টিকটক ভিডিও তৈরির বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হয়েছে। তদন্তে গ্রেফতার পাঁচ তরুণের বিরুদ্ধে কোনো উদ্দেশ্যেমূলক তৎপরতার তথ্য পাওয়া যায়নি। বিশেষ কোনো রাজনৈতিক কারণেও তারা জাতীয় সংগীত নিয়ে এমন ভিডিও করেছে বলে তদন্তে উঠে আসেনি। এছাড়া জাতীয় সংগীত বিকৃতভাবে গেয়ে প্রোপাগান্ডা চলানোর কোনো তৎপরতার তথ্যও পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

পুলিশ সুপার বলেন, তারা অনুকরণের মাধ্যমে এটি করেছিল। প্রত্যেকেই ছাত্র হওয়ায় তাদের বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

বগুড়া সদর থানা পুলিশ জানিয়েছে, অভিভাবকদের জিম্মায় দেওয়া হলেও প্রতি সপ্তাহে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ওই পাঁচ তরুণ শিক্ষার্থীকে থানায় হাজিরা দিতে হবে।

সারাবাংলা/টিআর

জাতীয় সংগীতের বিকৃতি টিকটক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর