Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাষ্ট্রদ্রোহ মামলায় রাজশাহীর ৪ বিএনপি নেতার জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২১ ২১:২৭

ঢাকা: রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ চার নেতা হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। সেইসঙ্গে আগামী ২৬ সেপ্টেম্বরের পর তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বুধবার (২৫ আগস্ট) বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দীন খানের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

জামিন পাওয়া অন্যরা হলেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

আদালতে বিএনপি নেতাকর্মীদের পক্ষে শুনানি করেন জেষ্ঠ্য আইনজীবী এজে মোহাম্মদ আলী, আইনজীবী রুহুল কুদ্দুস কাজল ও এএম মাহবুব উদ্দিন খোকন।

এর আগে, ৯ মার্চ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশোভন বক্তব্য দেওয়ার অভিযোগে মিজানুর রহমান মিনুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মো. মুসাব্বিরুল ইসলাম।

গত ২ মার্চ রাজশাহীতে নাইস কনভেনশন সেন্টারে বিএনপির এক সমাবেশ হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে নিয়ে মিজানুর রহমান মিনু, মোসাদ্দেক হোসেন বুলবুলসহ অন্যান্য বিএনপি নেতারা অশোভন ও উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগ ওঠে। এ অভিযোগে জেলা প্রশাসকের কাছে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতারা। পরে রাষ্ট্র ও আইনবিরোধী বক্তব্যের জন্য তাদের বিরুদ্ধে জেলা ম্যাজিস্ট্রেট বরাবর আবেদন করা হয়।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

জামিন রাজশাহী বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর