Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যাসিনোকাণ্ডের এক আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২১ ২২:৩৭

ফাইল ছবি

ঢাকা: ক্যাসিনোকাণ্ডের মামলার আসামি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদের সহযোগী জামাল উদ্দিনকে দুই সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৫ আগস্ট) আগাম জামিন আবেদনের ওপর শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী জহিরুল আমিন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

পরে আমিন উদ্দিন মানিক জানান, সাবেক কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদ চাঁদাবাজি এবং সংঘবদ্ধ অপরাধ ক্যাসিনো ও জুয়া খেলা পরিচালনার মাধ্যমে ২৫ কোটি টাকা উপার্জন, ৫১ হাজার সিঙ্গাপুর ডলার ও ৬৮ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত অর্থাৎ বাংলাদেশি প্রায় ৫০ লাখ টাকা বিদেশে পাচার করায়, সিআইডির অর্গানাইজ ক্রাইমের উপপরিদর্শক মো. সোহানুর রহমান বাদী হয়ে চারজনকে আসামি করে মতিঝিল থানায় ৩০ মে মামলা দায়ের করেন।

সাঈদ ছাড়া অন্য তিন আসামি হলেন তার সহযোগী জামাল উদ্দিন, মো. আছাদ শাহ চৌধুরী ও মো. ছালাউদ্দিন।

এজাহারমতে আগাম জামিন আবেদনকারী জামাল উদ্দিন ক্যাসিনোর অপরাধলব্ধ অর্থ এনসিসি ব্যাংকের হিসাব বৈশাখী এন্টারপ্রাইজে জমা করত। জামাল উদ্দিন ২১ কোটি টাকা জমা ও প্রায় ৮৩ লাখ টাকা উত্তোলন করে। আর বৈশাখী এন্টারপ্রাইজ ব্যবসায়িক প্রতিষ্ঠানটির মালিক ছিলেন এ কে এম মমিনুল হক সাঈদ।

শুনানি শেষে তাকে আগাম জামিন না দিয়ে দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন বলে জানান এ কে এম আমিন উদ্দিন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

কাউন্সিলর সাঈদ ক্যাসিনোকাণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর