Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তুরস্কের শীর্ষ ২ সেনা কর্মকর্তার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ আগস্ট ২০২১ ০০:৪৮

ঢাকা: তুরস্ক সফররত সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ দেশটির চিফ অব ল্যান্ড ফোর্সেস জেনারেল মুসা আভ সেভের এবং চিফ অব জেনারেল স্টাফ জেনারেল ইয়াসের গুলেরের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

সাক্ষাতে বাংলাদেশ ও তুরস্ক সেনাবাহিনীর মধ্যে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে তারা আলোচনা করেন। আলোচনায় দুই দেশের মধ্যে প্রতিরক্ষা বিষয়ক সম্ভাব্য সহযোগিতার ক্ষেত্র, প্রশিক্ষণ বিনিময় ইত্যাদি বিষয় প্রাধান্য পায়।

গত সোমবার (২৩ আগস্ট) ও মঙ্গলবার (২৪ আগস্ট) তুর্কির দুই শীর্ষ সেনা কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করেছেন সেনাপ্রধান। বুধবার (২৫ আগস্ট) রাত পৌনে ১২টার দিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল ইসলাম সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন।

রাশেদুল ইসলাম জানান, তুর্কি সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ সামরিক ব্যক্তিদের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি তুর্কি  আনম্যান্ড এরিয়াল সিস্টেমের (ইউএএস) অপারেশন কন্ট্রোল রুম, আর্মি এভিয়েশন সদর দফতর ও তুর্কি এয়ারস্পেস ইন্ডাস্ট্রিজ পরিদর্শন করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

এছাড়াও জেনারেল শফিউদ্দিন আংকারায় অবস্থিত মোস্তফা কামাল আতাতুর্কের সমাধিস্থল এবং জাদুঘর পরিদর্শন করেন। সেখানে কামাল আতাতুর্কের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলিও অর্পণ করেন সেনাপ্রধান।

সারাবাংলা/ইউজে/টিআর

জেনারেল শফিউদ্দিন জেনারেল শফিউদ্দিন আহমেদ তুরস্ক সফর সেনাপ্রধান শফিউদ্দিন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর