Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরপুরে গ্যাস রাইজার বিস্ফোরণে দগ্ধ ৭

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ আগস্ট ২০২১ ০৯:৩৩

ঢাকা: রাজধানীর মিরপুরে একটি বাসার নিচতলায় গ্যাস রাইজার বিস্ফোরণে শিশুসহ সাত জন দগ্ধ হয়েছেন। বুধবার (২৫ আগস্ট) দিবাগত রাত ১২টার দিকে মিরপুর ১১ নম্বর সেকশনের সি ব্লকে ঘটনাটি ঘটে। দগ্ধদের শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ঢামেক হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দগ্ধরা হলেন, বাড়ির মালিক রফিকুল ইসলামের মা রওশনারা বেগম (৭০), ভাই শফিকুল ইসলাম (৩৫), ছোট মা রিনা বেগম (৫০), বাসার নিচ তলার ভাড়াটিয়া নাজনীন আক্তার (২৫) তার মেয়ে নওশীন (৫) পাশের বাসার ভাড়াটিয়া রেনু বেগম (৩৫) ও পথচারী সাজ্জাদ হোসেন (৩০)

বাড়ির মালিক রফিকুল ইসলাম জানান, ছয়তলা বাড়ির নিচতলায় তিতাস গ্যাসের লাইনে লিকেজ ছিল, দুই দিন আগে লিকেজ মেরামত করা হয়। কিন্তু আজ রাত ১২টার দিকে হঠাৎ বিকট আওয়াজ করে আগুন ধরে যায় নিচতলায়। এসময় ৭ জন দগ্ধ হয়। পরে তাদেরকে উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে।

শেখ হাসিনা ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মো. আইয়ুব হোসেন জানান, নওশীনের শরীরের ১৫ শতাংশ, শফিকের ৮৫ শতাংশ, সাজ্জাদ ওরফে সুমনের ৪৫ শতাংশ, রওশন আরার ৮০ শতাংশ, রিনার ৭০ শতাংশ, নাজনিনের ২৭ শতাংশ ও রেনু বেগমের ৩৮ শতাংশ দগ্ধ হয়েছে।

এর মধ্যে রিনা, রওশন আরা, সুমন ও শফিককে আইসিউতে রাখা হয়েছে। বাকিদের এইচডিইউতে রাখা হয়েছে। সবারই শ্বাসনালী দগ্ধ হয়েছে।

পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, দগ্ধদের বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তাদের সবার অবস্থাই গুরুতর।

পল্লবী থানার উপ পরিদর্শক (এসআই) মো. নাসির উদ্দিন জানান, কয়েকদিন গ্যাস ছিল না। আজ রাতে হঠাৎ গ্যাসের চাপ বেড়ে যায়। এ সময় বাড়ির মালিক সহ নিজেরাই গ্যাস রাইজার পরিস্কার করছিল। হঠাৎ করে সেটা বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এতে সাত জন দগ্ধ হয়। পরে ফায়ার সার্ভিস খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

সারাবাংলা/এসএসআর/এসএসএ

বিস্ফোরণে দগ্ধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর