Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে করোনায় আরও ৭ মৃত্যু

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ আগস্ট ২০২১ ১৪:৫৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩০৬ জন।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো এক প্রতিবেদনে বলা হয়েছে, আগেরদিন বুধবার ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৭৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩০৬ জন। এর মধ্যে নগরীর ১৬৬ জন এবং ১৪০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। সংক্রমণের হার ১৭ দশমিক ২২ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে বোয়ালখালী ও হাটহাজারীতে। এদিন উভয় উপজেলায় ২৭ জন করে, রাঙ্গুনিয়ায় ২৪ জন, রাউজানে ১৮ জন, ফটিকছড়িতে ১২ জন, সীতাকুণ্ডে ৭ জন, মীরসরাই, আনোয়ারা ও চন্দনাইশে ৫ জন করে, লোহাগাড়ায় ৪ জন, পটিয়ায় ৩ জন, সাতকানিয়া, বাঁশখালী ও সন্দ্বীপে একজন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪ জন নগরীর এবং ৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা বলে প্রতিবেদনে বলা হয়েছে।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে এখন পর্যন্ত ৯৮ হাজার ২৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা ৭১ হাজার ৬৩৪ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ২৬ হাজার ৬৩৪ জন।

করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট এক হাজার ২০৩ জন। এর মধ্যে নগরীর বাসিন্দা ৬৮০ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ৫২৩ জন।

সারাবাংলা/আরডি/এসএসএ

চট্টগ্রামে করোনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর