Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সারের মজুত পরিস্থিতি সন্তোষজনক: কৃষিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ আগস্ট ২০২১ ১৯:১৫

ঢাকা: সারের মজুত পরিস্থিতি সন্তোষজনক পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত ১৩ বছরে দেশে সার, বীজসহ কৃষি উপকরণ নিয়ে কোনো সংকট হয়নি। কৃষকরা সহজ ও সুলভে পর্যাপ্ত সার পেয়েছে। ফলে কৃষি উৎপাদনে অভাবনীয় অগ্রগতি হয়েছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষ থেকে অনলাইনে ‘সারবিষয়ক জাতীয় সমন্বয় ও পরামর্শক কমিটির’ সভায় তিনি এসব কথা বলেন।

সারের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা শেষে কৃষিমন্ত্রী বলেন, ‘বর্তমানে সারের কোনো ঘাটতি নেই। আগামী বোরো মৌসুম পর্যন্ত প্রস্তুতি রয়েছে, সার নিয়ে কোনো সমস্যা হবে না। তারপরও অত্যন্ত সতর্কতার সঙ্গে সার বিতরণ ব্যবস্থা তদারকি ও মনিটরিং করা হবে, যাতে করে সার নিয়ে কোনো সমস্যা না হয়। কৃষকরা যাতে সুলভে বাজারমূল্যে প্রয়োজনমাফিক সার কিনতে পারে।’ এক্ষেত্রে কৃষি মন্ত্রণালয় ও শিল্প মন্ত্রণালয় একত্রে কাজ অব্যাহত রাখবে বলেও জানান কৃষিমন্ত্রী।

কমিটির আহ্বায়ক কৃষিমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়াল সভায় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন , শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: মেসবাহুল ইসলাম, শিল্পসচিব জাকিয়া সুলতানাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। কমিটির বিগত সভায় ২০২১-২২ অর্থবছরে রাসায়নিক সারের চাহিদা নির্ধারণ করা হয় প্রায় ৬৭ লাখ টন।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

কৃষিমন্ত্রী মজুত সার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর