Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ই-অরেঞ্জসহ ৪ প্রতিষ্ঠানের ই-ক্যাব সদস্যপদ স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ আগস্ট ২০২১ ২৩:৫৯

ঢাকা: নানা অনিয়মের অভিযোগে ই-অরেঞ্জসহ চার প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইক্যাব)। ই-ক্যাবের সদস্যপদ স্থগিত হওয়া বাকি তিন প্রতিষ্ঠান হলো— টুয়েন্টিফোর টিকেটি ডটকম, গ্রিন বাংলা ই-কমার্স লিমিডেট ও এক্সিলেন্ট ওয়ার্ল্ড অ্যাগ্রো ফুড অ্যান্ড কনজ্যুমার লি.।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে ই-ক্যাব এ তথ্য জানিয়েছে। একই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভোক্তা ও বিক্রেতাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ই-ক্যাব ১৬টি প্রতিষ্ঠানকে ভিন্ন ভিন্ন অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল। এর মধ্যে অভিযোগের বিষয়ে জবাব না দেওয়া অথবা সন্তোষজনক জবাব না দেওয়ার কারণে ওই চারটি প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে যেসব অভিযোগ এসেছে সেগুলোর মধ্যে রয়েছে— অর্থ আত্মসাৎ, ক্রেতা ও সরবরাহকারীদের অভিযোগ নিষ্পত্তি না করা, ই-ক্যাবের কারণ দর্শানো ও সতর্কীকরণ পত্রের জবাব না দেওয়া, ই-ক্যাবের পাঠানো বিভিন্ন অভিযোগের সমাধান না করা, ডিজিটাল কমার্স নির্দেশিকা ২০২১ প্রতিপালন না করা ও এমএলএম ব্যবসা পরিচালনা করা।

১৬ প্রতিষ্ঠানের মধ্যে ৯টি প্রতিষ্ঠানের কেউ কেউ তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেছে। কেউ কেউ অভিযোগ নিষ্পত্তি ও ডিজিটাল কমার্স পরিচালনা নির্দেশিকা-২০২১ মেনে চলার প্রতিশ্রুতি দিয়ে সময় চেয়েছে।

ই-ক্যাব বলছে, এমন ৯টি প্রতিষ্ঠানকে পর্যবেক্ষণে রেখে অধিকতর তদন্ত চলছে। সন্তোষজনক সমাধান না হলে সেসব প্রতিষ্ঠানের বিষয়েও একই সিদ্ধান্ত আসতে পারে।

সারাবাংলা/ইএইচটি/টিআর

ই-অরেঞ্জ ই-ক্যাব সদস্যপদ স্থগিত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর