Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শোক দিবসের পাল্টাপাল্টি কর্মসূচি, ফটিকছড়িতে ১৪৪ ধারা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ আগস্ট ২০২১ ১২:২৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় একই স্থানে আওয়ামী লীগ ও ছাত্রলীগ পৃথকভাবে জাতীয় শোক দিবসের কর্মসূচি আয়োজন করায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কায় অনুষ্ঠানস্থল ঘিরে রেখেছে পুলিশ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ফটিকছড়ি সরকারি কলেজ প্রাঙ্গণে শুক্রবার (২৭ আগস্ট) বিকেলে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ব্যানারে সভা আহ্বান করা হয়। অন্যদিকে কলেজ অডিটরিয়ামে একই সময়ে আলোচনা সভার কর্মসূচি দেয় কলেজ শাখা ছাত্রলীগ।

বিজ্ঞাপন

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় শুক্রবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফটিকছড়ি সরকারি কলেজ ও বাসস্টেশনের আশপাশের ২০০ গজ এলাকায় যেকোনো ধরনের সভা-সমাবেশ, মিছিল-মিটিং নিষিদ্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে ১৪৪ ধারা জারির বিষয়টি জানানো হয়েছে।

শুক্রবার সকাল থেকে অনুষ্ঠানস্থলের ভেতর-বাইরে পুলিশ মোতায়েন দেখা গেছে।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমিনুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুক্রবার (২৭ আগস্ট) সকাল ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইন অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউএনও মমিনুল হাসান সারাবাংলাকে বলেন, আওয়ামী লীগ এবং ছাত্রলীগের ব্যানারে পাল্টাপাল্টি সভা আহ্বান করায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ফটিকছড়ি কলেজ ছাত্রলীগ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরীর অনুসারী হিসেবে পরিচিত।

বিজ্ঞাপন

অন্যদিকে উপজেলা চেয়ারম্যান আবু তৈয়বের নেতৃত্বে আওয়ামী লীগের একাংশ আছে, যারা মূল কমিটির বাইরে গিয়ে কর্মসূচি পালন করে।

সারাবাংলা/আরডি

টপ নিউজ ফটিকছড়িতে ১৪৪ ধারা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর