Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু সা‌ফিনকে বাঁচাতে অসহায় বাবা-মায়ের আকুতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ আগস্ট ২০২১ ০৮:৩০

লালম‌নিরহাট: সা‌ফিন হোসেন, বয়স দেড় বছর। জেলার কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের রুদ্রেশ্বর এলাকার সুমন মিয়া ও সুইটি বেগমের তৃতীয় পুত্র। জন্মের পর থেকে সাফিনের কোমড়ের একপাশে ছোট একটি ব্রণ দেখা যায়। ওই সময় সাফিনকে ডাক্তার দেখানো হয়। তখন ডাক্তার বলেছিলেন, এ ব্রণ নিয়ে চিন্তার কোনো কারণ নেই। কিন্তু দিনে দিনে সেই ব্রণ এখন টিউমার হয়ে গোটা শরীর ফুলে যাচ্ছে। এখন জরুরিভিত্তিতে অপরেশন করার কথা বলেছেন চিকিৎসক। এজন্য দরকার পাঁচ লাখ টাকা। কিন্তু দরিদ্র সুমন মিয়ার পক্ষে এই টাকার সংস্থান করা করা সম্ভব নয়।

ফলে চিকিৎসার অভাবে বাড়িতেই আছে সাফিন। তাই সমর্থবান সকলের কাছে সহযোগিতার আহ্বান জানিয়েছে শিশুটির বাবা-মা।

সাফিনের বাবা সুমন মিয়া বলেন, তিনি এক প্রতিষ্ঠানে মাস্টার রোলে চাকরি করেন তিনি। যা বেতন পান তা দিয়ে সংসারই চলে না। কিন্তু কয়েক দিন আগে সাফিনকে নিয়ে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। এ সময় চিকিসৎক তাকে জরুরিভিত্তিতে শেখ হাসিনা মেডিকেল ইনস্টিটিউটে নিয়ে যেতে বলেছেন। তার জরুরি অপারেশন প্রয়োজন।

তিনি আরও বলেন, এই অপারেশন করতে প্রায় পাঁচ লাখ টাকা ব্যয় হবে। কিন্তু পাঁচ লাখ কোনো, পাঁচ হাজার টাকা সংগ্রহ করা আমার পক্ষে সম্ভব নয়। টাকার অভাবেই আমি আমার সন্তানের চিকিৎসা করতে পাচ্ছি না। সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসতেন তাহলে হয়তো আমার ছেলের অপারেশন করতে পারতাম।

সাফিনের মা সুইটি বেগম বলেন, সাফিনের টিউমার থেকে রক্ত বের হচ্ছে। ডাক্তার বলেছেন, আমার ছেলের জরুরি অপারেশন প্রয়োজন। তা না হলে এ টিউমার গোটা শরীরে ছড়িয়ে পড়বে। এই মুহূর্তে অপরেশন করা না হলে পরে ক্যান্সার হতে পারে।

এ বিষয়ে কাকিনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল হক শহিদ বলেন, সুমন মিয়ার একটি ছেলে অসুস্থ। তার জরুরি ভিত্তিতে অপারেশন প্রয়োজন। কিন্তু টাকার অভাবে শিশুটির চিকিৎসা করতে পারছে না। সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসে তাহলে শিশু সাফিনকে দ্রুত সুস্থ করা সম্ভব হবে।

সারাবাংলা/এনএস

বাবা-মায়ের আকুতি সা‌ফিন হোসেন


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর