Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অফিসিয়াল কাজে আবদ্ধ না থেকে গ্রাহকের সমস্যা সমাধান করতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ আগস্ট ২০২১ ২২:৫৭

ফাইল ছবি

ঢাকা: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ মন্ত্রণালয় সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশে বলেছেন, শুধু গতানুগতিক অফিসিয়াল কাজে আবদ্ধ থাকলে চলবে না। কিভাবে গ্রাহকের সমস্যা দ্রত সমাধান করা যায় সেদিকে মনোনিবেশ করতে হবে।

শনিবার (২৮ আগস্ট) বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (বিপিএমআই) আয়োজিত ‘লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম ফর পাওয়ার সেক্টর অর্গেনাইজেসন্স’ শীর্ষক ১২ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের এক ভার্চুয়াল সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

কোভিড-১৯ মহামারি পরিস্থিতি মোকাবিলা করে প্রতিটি প্রতিষ্ঠানকে সামনে এগিয়ে নেওয়ার জন্য উন্নত নেতৃত্ব তৈরি করতে বিদ্যুৎ বিভাগের সরাসরি তত্ত্ববধানে বিপিএমআই নিয়মিত যে প্রশিক্ষণ কর্যক্রম চালিয়ে যাচ্ছে, তার আওতায় ‘লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম ফর পাওয়ার সেক্টর অর্গেনাইজেসন্স’ প্রশিক্ষণটি পরিচালিত হচ্ছে। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এবং পল্লী বিদ্যুৎ সমিতির উপ-পরিচালক/ নির্বাহী প্রকৌশলী/ ডিজিএম পর্যায়ের মোট ৫০জন কর্মকর্তা নিয়ে ১২ দিন ব্যাপী (সপ্তাহে ৩ দিন) ১৩ম ব্যাচের প্রশিক্ষণ কোর্সটি অনুষ্ঠিত হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, উন্নত গ্রাহক সেবা নিশ্চিত করতে কর্মকর্তাদের স্বপ্রণোদিতভাবে উদ্যোগ নেওয়া জরুরি। পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির ‘আলোর ফেরিওয়ালা’ কার্যক্রমের মাধ্যমে ঘরে ঘরে গিয়ে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কাজটি গ্রাহকদের উৎফুল্ল করেছে। গ্রাহকবান্ধব এমন কর্মসূচি আরও গ্রহণ করা উচিত।

তিনি বলেন, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের গ্রাহক সংখ্যা ৩ কোটি ১৮ লাখ। এদের উন্নত সেবা দেওয়ার জন্য এমন দক্ষ কর্মীবাহিনী প্রয়োজন—যাদের কার্যক্রম হবে দলগত, সুসংগঠিত ও সুপরিকল্পিত। বর্তমানে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন বিভিন্ন অঞ্চলকে ইন্ডাস্ট্রিয়াল জোনিং করে সেখানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে প্রকল্প নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের (বিপিএমআই) রেক্টর মো. মাহবুব-উল-আলমের সভাপতিত্বে ভার্চুয়াল এই সমাপনী অনুষ্ঠানে সংযুক্ত থেকে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান ও পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবসরপ্রাপ্ত) ।

সারাবাংলা/জেআর/এসএসএ

প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর