Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিক মুজাক্কির হত্যা মামলার ৩ আসামির জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০২১ ১৩:২৮

ঢাকা: নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যা মামলার তিন আসামি হাইকোর্ট থেকে তিন মাসের জামিন পেয়েছেন। আসামিরা হলেন- ইউসুফ নবী ওরফে বাহাদুর, আব্দুল আমিন ও আজিজুল হক মানিক।

রোববার (২৯ আগস্ট) বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন রুহুল কুদ্দুর কাজল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ, সহকারী অ্যাটর্নি জেনারেল মো. শাফায়েত জামিল, মো. শামীম খান ও মো. এ কে এম নূর নবী।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ জানান, হাইকোর্টের জামিন আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে।

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার মিথ্যা বক্তব্যের প্রতিবাদে গত ১৯ ফেব্রুয়ারি উপজেলার চাপরাশিরহাট বাজারে বিক্ষোভ মিছিল বের করে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান (বাদল)। ওই সময় কাদের মির্জা ও বাদল গ্রুপের সংঘর্ষ ও গুলি বিনিময়ের সময় দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার কোম্পানীগঞ্জ প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হন। ঘটনার একদিন পর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বুরহান উদ্দিন মুজাক্কির।

এ ঘটনায় নিহত সাংবাদিকের বাবা নুরুল হুদা মাস্টার বাদী হয়ে গত ২৩ ফেব্রুয়ারি অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে মামলাটি তদন্তের দায়িত্ব পায় পিবিআই। আসামি ইউসুফ নবী ওরফে বাহাদুর, আব্দুল আমিন ও আজিজুল হক মানিককে গত মার্চ মাসের ১১ তারিখ থেকে কারাগারে রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এএম

টপ নিউজ বুরহান উদ্দিন মুজাক্কির

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর