Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারমুক্ত হলেন মুহিবুল্লাহ বাবুনগরী

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০২১ ১৭:৫২

ঢাকা: ‘ভাগ্নে’ জুনায়েদ বাবুনগরীর মৃত্যুতে হেফাজতের ভারপ্রাপ্ত আমিরের দায়িত্ব দেওয়া হয়েছিল ‘মামা’ মুহিবুল্লাহ বাবুনগরীকে। দায়িত্ব গ্রহণের ১০ দিনের মাথায় তাকে ভারমুক্ত করা হয়েছে।

রোববার (২৯ আগস্ট) বিকেলে হেফাজতের খাস ও কেন্দ্রীয় কমিটির সভা শেষে পরবর্তী মেয়াদের জন্য মুহিবুল্লাহ বাবুনগরীকেই আমির ঘোষণা করা হয়েছে।

বিকেল ৫ টার দিকে হেফাজতের সাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘রাজধানীর খিলগাঁও মাদরাসায় খাস ও কেন্দ্রীয় কমিটির সভায় আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীকে পরবর্তী মেয়াদের জন্য আমির মনোনীত করা হয়েছে।’

মীর ইদ্রিস বলেন, ‘বৈঠকে কারাবন্দি নেতাকর্মীদের মুক্ত করা এবং কওমি মাদরাসা খুলে দিতে যথাযথ উদ্যোগ নেওয়ার বিষয়েও আলোচনা হয়েছে। জুনায়েদ বাবুনগরীর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা করার সিদ্ধান্ত হয়েছে।’

বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী, কেন্দ্রীয় নেতা মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মিযানুর রহমান চৌধুরী, সাজেদুর রহমান, মুহিউদ্দীন রব্বানী, মুহিব্বুল হক গাছবাড়ী ও আব্দুল আউয়াল।

গত ১৯ আগস্ট হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী মারা যান। ওইদিন রাতেই মুহিব্বুল্লাহ বাবুনগরীকে হেফাজতে ইসলামের ভারপ্রাপ্ত আমির ঘোষণা করা হয়। মুহিব্বুল্লাহ বাবুনগরী সম্পর্কে সদ্য প্রয়াত জুনায়েদ বাবুনগরীর মামা। তিনি হেফাজতের প্রধান উপদেষ্টার দায়িত্বে ছিলেন। তিনি ১৯৩৪ সালে ফটিকছড়ির বাবুনগর গ্রামে জন্মগ্রহণ করেন।

মুহিব্বুল্লাহ বাবুনগরী আল জামিয়াতুল ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদরাসার মহাপরিচালক। তিনি ইসলামী ঐক্যজোট, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ও আল হাইআতুল উলয়া-লিল-জামিআতিল কওমিয়া বাংলাদেশের শীর্ষ পদে দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

আমির মুহিব্বুল্লাহ বাবুনগরী হেফাজতে ইসলাম বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর