Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ পেট্রোল পাম্পকে ৪ লাখ টাকা জরিমানা বিএসটিআই’র

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০২১ ১৮:১৭

ঢাকা: পরিমাপে কারচুপির অপরাধে ৩ পেট্রোল পাম্পকে ৪ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। রোববার (২৯ আগস্ট) গাজীপুর জেলা সদর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়। এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএসটিআই এ তথ্য জানিয়েছে।

গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকায় র‌্যাব-১ ও বিএসটিআই’র যৌথ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে দেখা যায়, মেসার্স কে চৌধুরী অ্যান্ড কোম্পানি জ্বালানি তেল পরিমাপে একটি পেট্রোল ও একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ১০০ ও ৯০ মিলিলিটার কম দেওয়ায় এবং আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট না থাকায় এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ভোগরা এলাকায় মেসার্স মুকুল ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে একটি অকটেন ও একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ৩৮০ ও ৪১০ মিলিলিটার কম দেওয়ায় ৫০ হাজার টাকা এবং কড্ডা এলাকার মেসার্স রিয়াজ অ্যান্ড কোং সিএনজি ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে একটি অকটেন ও দু’টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ৭১০, ৫৯০ ও ৪৭০ মিলিলিটার কম দেওয়ায় এবং আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট না থাকায় দুই লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে র‌্যাব-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ’র নেতৃত্বে পরিদর্শক মো. ইনজামামুল হক অংশ নেন।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

বিএসটিআই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর